মেসভাড়া মওকুফের দাবিতে কুমিল্লা জেলা প্রশাসককে স্মারকলিপি শিক্ষার্থীদের - কলেজ - দৈনিকশিক্ষা

মেসভাড়া মওকুফের দাবিতে কুমিল্লা জেলা প্রশাসককে স্মারকলিপি শিক্ষার্থীদের

কুবি প্রতিনিধি |

করোনা মহামারি সংকটে শিক্ষার্থীদের মেসভাড়া আরও একটি সংকট দাবি করে তা মওকুফের আবেদন জানিয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে কুমিল্লার সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার(১ জুলাই) এ স্মারকলিপি জমা দেন তারা। এর আগে বেলা ১১টায় কুমিল্লার টাউন হলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আয়োজনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি মহিলা কলেজসহ কুমিল্লার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আবুল হাসানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, “করোনা পরিস্থিতিতে এমনিতেই অনেক পরিবার সংকটে আছে। তার উপর মেস মালিকরা ফোন করে ভাড়া চেয়ে হয়রানি করছেন। ভাড়া না দিলে হুমকিও দিচ্ছেন। অনেকে মানসিক হয়রানি করছেন। শিক্ষার্থীরা সবসময় অবহেলিত। অবিলম্বে মেস ভাড়া ও বাসা ভাড়া মওকুফের জন্য জেলা প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যবস্থা নিতে হবে।”

মেস ভাড়া মওকুফে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ভূমিকা জানতে চাইলে প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন দৈনিক শিক্ষাডটকমকে বলেন, “মেস ভাড়া সংকট নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি কমিটি গঠন করেছে। তবে পরিস্থিতির কারণে মেস মালিকদের সাথে বসা যাচ্ছে না। আমরা জেলা প্রশাসনের সাথে কথা বলে কয়েকদিনের মধ্যে ব্যবস্থা নিব।”

১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু - dainik shiksha ১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা - dainik shiksha সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু - dainik shiksha আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ - dainik shiksha রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান - dainik shiksha পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান please click here to view dainikshiksha website