মেসভাড়া মওকুফের দাবিতে ছাত্র মৈত্রীর স্মারকলিপি - বিবিধ - দৈনিকশিক্ষা

মেসভাড়া মওকুফের দাবিতে ছাত্র মৈত্রীর স্মারকলিপি

রাজশাহী প্রতিনিধি |

শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফের দাবিতে রাজশাহী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ছাত্র মৈত্রী। বৃহস্পতিবার (১৬ জুলাই) বেলা ১২টায় এ স্মারকলিপি জমা দেয় সংগঠনটির রাজশাহী জেলা ও মহানগর শাখা। এর আগে কোর্ট শহীদ মিনারে মানববন্ধন করে সংগঠনের নেতা-কর্মীরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন নগর ছাত্র মৈত্রীর সভাপতি এএইচএম জুয়েল খান, ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, সম্পাদকমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু, আব্দুল মতিন, ছাত্রমৈত্রীর রাজশাহী জেলা আহ্বায়ক মনিরুল ইসলাম মনি, যুগ্ম আহ্বায়ক হাফিজুর রহমান হাফিজ, নগর কমিটির সহ-সভাপতি আরাফাত এইচ মারুফ, সাকিবুল হাসান সাকিব, সাংগঠনিক সম্পাদক ওহিদুর রহমান ওহি, সম্রাট রায়হান প্রমুখ।

স্মারকলিপিতে শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফ, বিনা মূল্যে উচ্চগতির ইন্টারনেট প্যাকেজ প্রদান এবং স্মার্টফোন, ল্যাপটপ, কম্পিউটার কেনার জন্য সহজ শর্তে সুদমুক্ত ব্যাংক লোন প্রদানে সরকারি প্রজ্ঞাপনের দাবি জানায় সংগঠনের নেতারা।

স্মারকলিপিতে বলা হয়, করোনাভাইরাস সমগ্র দেশকে স্থবির করে দিয়েছে। করোনার সময়ে দেশের প্রায় সব শ্রেণিপেশার মানুষের স্বাভাবিক আয় তলানীতে গিয়ে ঠেকেছে। ইতোমধ্যে অসংখ্য মানুষ হারিয়েছে তার পেশা। দেশের প্রায় ৯০ শতাংশ মানুষই হিমশিম খাচ্ছে তাদের পরিবারের খরচ চালাতে। আর পরিবারের অর্থনৈতিক মন্দার পরোক্ষ প্রভাব পড়েছে শিক্ষার্থীদের ওপর। 

স্মারকলিপিতে আরও বলা হয়, শিক্ষার্থীরা শিক্ষার তাগিদেই এবং শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর নিজস্ব ছাত্রাবাস বা ছাত্রীনিবাস না থাকায়; আর থাকলেও আসন সংখ্যা অপ্রতুল হওয়ায় শিক্ষার্থীদের বিভিন্ন বাসায় মেস করে ভাড়া থাকতে হয়। এসব শিক্ষার্থীদের অধিকাংশই আসে প্রত্যন্ত অঞ্চল ও দরিদ্র পরিবার থেকে। এসব দরিদ্র শিক্ষার্থীদের একটি বড় অংশ তাদের পড়ালেখা ও থাকা-খাওয়ার খরচ বহন করে টিউশনি করিয়ে। এখন তাদের সেই টিউশনিও বন্ধ।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website