মেসি আজীবন বার্সায় থাকবেন! - খেলাধুলা - Dainikshiksha

মেসি আজীবন বার্সায় থাকবেন!

দৈনিকশিক্ষা ডেস্ক |

লিওনেল মেসি ও বার্সেলোনা যেন একই ফুলের দুটি কুঁড়ি। ক্যারিয়ারের শুরু থেকেই খেলছেন বার্সাতে। কখনো ছাড়াছাড়ি হয়নি। মেসি আদৌ বার্সা ছাড়বেন বলে মনে হয় না। আর এমন রত্ন হারানোর ইচ্ছে নেই বার্সেলোনারও। যে কারণে প্রায় দুই-এক বছর পরপরই মেসির সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করতে উদ্যোগী হয় বার্সেলোনা। কাতালান ক্লাবটির সঙ্গে মেসির বর্তমান চুক্তি ২০২১ খ্রিষ্টাব্দ পর্যন্ত। এদিকে শোনা যাচ্ছে, বার্সেলোনার সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ মেসির সঙ্গে আজীবন চুক্তি করতে চান।

বর্তমান চুক্তি অনুযায়ী মেসি ৩৬ বছর বয়স পর্যন্ত বার্সেলোনাতে থাকবেন। সাধারণত অধিকাংশ ফুটবলারদের ক্যারিয়ার তত দিনে শেষ হয়ে যায়। বার্সেলোনার যেন তাতেও সন্তুষ্টি নেই। মেসিকে আগলে চায় চিরজীবনের জন্য। যে কারণে মেসির সঙ্গে আজীবন চুক্তির কথা চিন্তা করছে তারা। জানা গেছে, এ মৌসুমের কোনো একসময়ে এ নিয়ে মেসির সঙ্গে আলোচনা করবেন বার্তোমেউ।

এদিকে মেসি-পরবর্তী যুগে বার্সেলোনার কী হবে, এ নিয়ে এর মধ্যেই চিন্তা-ভাবনা করা শুরু করে দিয়েছে বার্সেলোনা, জানিয়েছেন বার্তোমেউ, ‘মেসি-পরবর্তী যুগে বার্সেলোনার কী হবে, এ নিয়ে চিন্তা করা ও কার্যকর পদক্ষেপ নেয়া আমাদের দায়িত্ব। আমরা এর মধ্যেই চিন্তা করা শুরু করে দিয়েছি, তরুণ প্রতিভাবান খেলোয়াড় ক্লাবে আনা শুরু করে দিয়েছি।’

বার্তোমেউ এর কথা যে মিথ্যে নয়। ক্লাবে এর মধ্যেই ফ্রেঙ্কি ডি ইয়ং, আঁতোয়ান গ্রিজমান, নেলসন সেমেদো, রিকি পুইগ, কার্লেস পেরেজ, জ্যাঁ-ক্লাইর তোদিবো, আর্থার মেলো, ওসমানে ডেম্বেলের মতো তরুণেরা চলে এসেছেন। পিএসজি থেকে নেইমারকে ফেরানোর জন্যও তোড়জোড় চলছে।

মাদরাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির কার্যক্রম স্থগিত - dainik shiksha মাদরাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির কার্যক্রম স্থগিত প্রাথমিকের বেতন বৈষম্য : প্রধানমন্ত্রীই একমাত্র ভরসা - dainik shiksha প্রাথমিকের বেতন বৈষম্য : প্রধানমন্ত্রীই একমাত্র ভরসা বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর - dainik shiksha বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website