মেসি আজীবন বার্সায় থাকবেন! - খেলাধুলা - Dainikshiksha

মেসি আজীবন বার্সায় থাকবেন!

দৈনিকশিক্ষা ডেস্ক |

লিওনেল মেসি ও বার্সেলোনা যেন একই ফুলের দুটি কুঁড়ি। ক্যারিয়ারের শুরু থেকেই খেলছেন বার্সাতে। কখনো ছাড়াছাড়ি হয়নি। মেসি আদৌ বার্সা ছাড়বেন বলে মনে হয় না। আর এমন রত্ন হারানোর ইচ্ছে নেই বার্সেলোনারও। যে কারণে প্রায় দুই-এক বছর পরপরই মেসির সঙ্গে নতুন করে চুক্তি নবায়ন করতে উদ্যোগী হয় বার্সেলোনা। কাতালান ক্লাবটির সঙ্গে মেসির বর্তমান চুক্তি ২০২১ খ্রিষ্টাব্দ পর্যন্ত। এদিকে শোনা যাচ্ছে, বার্সেলোনার সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ মেসির সঙ্গে আজীবন চুক্তি করতে চান।

বর্তমান চুক্তি অনুযায়ী মেসি ৩৬ বছর বয়স পর্যন্ত বার্সেলোনাতে থাকবেন। সাধারণত অধিকাংশ ফুটবলারদের ক্যারিয়ার তত দিনে শেষ হয়ে যায়। বার্সেলোনার যেন তাতেও সন্তুষ্টি নেই। মেসিকে আগলে চায় চিরজীবনের জন্য। যে কারণে মেসির সঙ্গে আজীবন চুক্তির কথা চিন্তা করছে তারা। জানা গেছে, এ মৌসুমের কোনো একসময়ে এ নিয়ে মেসির সঙ্গে আলোচনা করবেন বার্তোমেউ।

এদিকে মেসি-পরবর্তী যুগে বার্সেলোনার কী হবে, এ নিয়ে এর মধ্যেই চিন্তা-ভাবনা করা শুরু করে দিয়েছে বার্সেলোনা, জানিয়েছেন বার্তোমেউ, ‘মেসি-পরবর্তী যুগে বার্সেলোনার কী হবে, এ নিয়ে চিন্তা করা ও কার্যকর পদক্ষেপ নেয়া আমাদের দায়িত্ব। আমরা এর মধ্যেই চিন্তা করা শুরু করে দিয়েছি, তরুণ প্রতিভাবান খেলোয়াড় ক্লাবে আনা শুরু করে দিয়েছি।’

বার্তোমেউ এর কথা যে মিথ্যে নয়। ক্লাবে এর মধ্যেই ফ্রেঙ্কি ডি ইয়ং, আঁতোয়ান গ্রিজমান, নেলসন সেমেদো, রিকি পুইগ, কার্লেস পেরেজ, জ্যাঁ-ক্লাইর তোদিবো, আর্থার মেলো, ওসমানে ডেম্বেলের মতো তরুণেরা চলে এসেছেন। পিএসজি থেকে নেইমারকে ফেরানোর জন্যও তোড়জোড় চলছে।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website