মোহাম্মদপুর মডেল কলেজের পদ সৃজন প্রস্তাব পাঠানোর নির্দেশ - সরকারিকরণ - Dainikshiksha

মোহাম্মদপুর মডেল কলেজের পদ সৃজন প্রস্তাব পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |
রাজধানীর মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের জন্য পদ সৃজনের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।  বুধবার (৫ সেপ্টেম্বর) পদ সৃজনের প্রস্তাব পাঠানোর এ চিঠি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে  পাঠানো হয়।
 
মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব আবু আলী মো: সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত চিঠিটি মডেল কলেজের অধ্যক্ষের হস্তগত হয়েছে। এর আগে গত বছরের ১৮ সেপ্টেম্বর অপরাপর ১১টি মডেল কলেজের সঙ্গে মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজটি সরকারিকরণের প্রজ্ঞাপন জারি হয়।
 
শিক্ষা মন্ত্রণালয়ের সর্বশেষ সিদ্ধান্ত মোতাবেক এই কলেজটির শিক্ষক-কর্মচারীদের আত্তীকরণের জন্য ২০০০ বিধি প্রযোজ্য হবে। এডহক নিয়োগ পাওয়ার পূর্ব পর্যন্ত আর্থিক বিষয়াদিও পূর্বের নিয়মে চলবে। জেলা প্রশাসক কিংবা জেলা শিক্ষা কর্মকর্তার কোন ভূমিকা থাকবে না।
 
তবে, শিক্ষা অধিদপ্তরের একজন কর্মকর্তার মতে, শিক্ষা মন্ত্রণালয়ে নতুন যোগদান করা একজন কর্মকর্তার একটি ভুল চিঠির কারণে তালগোল পাকিয়েছে ১২টি মডেল স্কুল এন্ড কলেজ সরকারিকরণে।হঠাৎ করেই একটি চিঠিতে মডেল স্কুলগুলোর ডিড অব গিফট পাঠানোর নির্দেশ দেয়া হয়। এই প্রতিষ্ঠানগুলো প্রতিষ্ঠা হয়েছে সরাসরি শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে। অনেকগুলো প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি শিক্ষাসচিব স্বয়ং। 

 

 

 

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website