please click here to view dainikshiksha website

মোহাম্মদপুর মডেল কলেজে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ১৫, ২০১৭ - ১১:৪৫ পূর্বাহ্ণ
dainikshiksha print

১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ায় সকলকে অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন রাজধানীর মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড  কলেজের অধ্যক্ষ লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিন পদাতিক ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত এক আলোচনা সভায় অধ্যক্ষ বলেন, যার জন্ম না হলে এ দেশ স্বাধীন হত না সেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি মুক্তি সংগ্রামের অবিসংবাদিত মহান নেতার আজ শাহাদাৎ বার্ষিকী। যার সাহসী ও আপসহীন নেতৃেত্ব পাকিস্তানি শাসনের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল বীর বাঙালী।

তিনি আরও বলেন যারা বঙ্গবন্ধুকে অবিশ্বাস করে তারা বাংলাদেশের স্বাধীনতায়ও বিশ্বাস করে না। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন-যদি আমরা বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশ গড়ায় অংশ গ্রহণ করি তাহলে এ দেশ একদিন বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়াবে।

তিনি আরও বলেন, ১৫ আগস্টের এই শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ায় সকলকে অংশগ্রহণ করতে হবে। এ সময় অত্র কলেজের শিক্ষক প্রতিনিধি,দিবা শাখার সমন্বয়ক,অভিভাবক প্রতিনিধি, শিক্ষকম-লী, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

শোক দিবস উপলক্ষ্যে এক দোয়া মাহফিল, আলোচনা সভা, সাংস্কৃতিক ,চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। জাতীয় সংগীত ও এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন