মোহাম্মদপুর মডেল কলেজে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিদলের পরিদর্শন - কলেজ - Dainikshiksha

মোহাম্মদপুর মডেল কলেজে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধিদলের পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক |

দক্ষিণ কোরিয়ার শিক্ষা মন্ত্রণালয়ের ই-লার্নিং ডিভিশন ও কোরিয়ান এডুকেশন এন্ড রিসার্চ ইনফরমেশন সার্ভিসের (কেইআরআইএস) একটি প্রতিনিধি দল সরকারি রাজধানীর মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেছে। বুধবার (১০ জুলাই) চার সদস্যের একটি দল এ কলেজ পরিদর্শনে করেন। এ সময় শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় তারা কলেজটির শিক্ষাব্যবস্থা, ক্লাস পরিচালনা, অবকাঠামো, পাঠদান প্রক্রিয়া ও আইসিটির প্রয়োগ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। এরপর তারা কলেজটির ‘অহংকার সততা স্টোর’ ও শিক্ষার্থীদের তৈরি কারুকর্মও দেখেন।

কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন প্রতিনিধি দলকে প্রতিষ্ঠানের বিগত পাবলিক পরীক্ষার ফলাফল, ২০১৭ ও ২০১৮ খ্রিষ্টাব্দে পরপর দুইবার মোহাম্মদপুর থানার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি অর্জনের কথা জানান। ২০১৮ ও ২০১৯ খ্রিষ্টাব্দে যথাক্রমে দুবাই ও থাইল্যান্ড থেকে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের স্বীকৃতি অর্জন করার কথাও জানান তিনি। পরে অধ্যক্ষ কলেজের নিয়ম শৃঙ্খলা, লেখাপড়ার পদ্ধতি ও সহশিক্ষা কার্যক্রমের বিষয়ে প্রতিনিধি দলকে জানান।

এসময় কোরিয়ান প্রতিনিধি দলটি বাংলাদেশের সাধারণ শিক্ষার অবস্থা, আইসিটি এডুকেশন ও ইমপ্লিমেনটেশন প্রোসেস অব ইনোভেটিভ আইসিটি বেইজড পাইলট ক্লাসরুম প্রজেক্ট পর্যবেক্ষণ ও বাস্তবায়ন পদ্ধতি সম্পর্কে আলোচনা করবেন।

উল্লেখ্য, কোরিয়ান প্রতিনিধি দলটি গত ৬ জুলাই বাংলাদেশ এসে পেীঁছায় এবং আগামী ১৯ জুলাই পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন।

এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু - dainik shiksha এমপিওভুক্তির দাবিতে ফের রাজপথে শিক্ষকদের অবস্থান কর্মসূচি শুরু মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন - dainik shiksha মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website