মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে স্মার্ট ডিজিটাল ক্লাসরুম উদ্বোধন - দৈনিকশিক্ষা

মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে স্মার্ট ডিজিটাল ক্লাসরুম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক |

সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে আইসিটি বেইজড ইন্টিগ্রেটেড পাইলট ক্লাসরুম উদ্বোধন করা হয়েছে। ১৫ ডিসেম্বর (রোববার) সকালে এই ক্লাসরুমের উদ্বোধন করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো: গোলাম ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিন কোরিয়ার ইউনহি গু। 

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মমিনুর রশিদ আমিন, মাউশির পরিচালক ড. প্রবির কুমার ভট্টাচার্য ও অধ্যাপক শাহেদুল কবির চৌধুরী, মো:কাজী মনিরুল ইসলাম, কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন, কোরিয়ান শিক্ষা ও গবেষণার পরিচালক ড. জিনসিং কিম, চিওসাং কিম এবং সরকারি ও বেসরকারি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ , শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ইউনহি গু বলেন, এই প্রকল্পের সাথে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। বাংলাদেশ আধুনিক শিক্ষার সাথে যেভাবে এগিয়ে যাচ্ছে তা সত্যিই অভাবনীয়। এই স্মার্ট ল্যাব তৈরির ফলে শিক্ষার নতুন দিগন্ত উন্মচিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি। মমিনুর রশিদ আমিন বলেন, নিজেকে দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষার কোন বিকল্প নেই। শুধু শিক্ষিত হলেই হবে না, দেশপ্রেম না থাকলে প্রকৃত মানুষ হওয়া যায় না।

ড. প্রবির কুমার ভট্টাচার্য বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য শিক্ষাব্যবস্থাকে ডিজিটালাইজেশনের কোন বিকল্প নেই । তারই ধারাবাহিকতায় পাইলট প্রকল্পের আওতায় এই স্মার্ট ডিজিটাল ক্লাসরুম তৈরি করা হয়েছে সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে। ল্যাব তৈরিতে সহায়তার জন্য তিনি দক্ষিন কোরিয়ার প্রতিনিধিদের ধন্যবাদ জানান। কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন বড় একটি প্রোগ্রামের ভেন্যু হিসেবে তার প্রতিষ্ঠানটিকে নির্বাচন করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

সভাপতির বক্তৃতায় অধ্যাপক সৈয়দ মো: গোলাম ফারুক আইসিটি বেইজড ইন্টিগ্রেটেড পাইলট ক্লাসরুমের সার্বিক বিষয় তুলে ধরেন। বাংলাদেশ ও দক্ষিন কোরিয়া শিক্ষাক্ষেত্রে যে নতুন দিগন্তের উন্মোচন হয়েছে তার সমৃদ্ধি কামনা করেন। অনুষ্ঠান শেষে কলেজ অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035579204559326