মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে স্মার্ট ডিজিটাল ক্লাসরুম উদ্বোধন - কলেজ - দৈনিকশিক্ষা

মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে স্মার্ট ডিজিটাল ক্লাসরুম উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক |

সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে আইসিটি বেইজড ইন্টিগ্রেটেড পাইলট ক্লাসরুম উদ্বোধন করা হয়েছে। ১৫ ডিসেম্বর (রোববার) সকালে এই ক্লাসরুমের উদ্বোধন করা হয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো: গোলাম ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিন কোরিয়ার ইউনহি গু। 

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মমিনুর রশিদ আমিন, মাউশির পরিচালক ড. প্রবির কুমার ভট্টাচার্য ও অধ্যাপক শাহেদুল কবির চৌধুরী, মো:কাজী মনিরুল ইসলাম, কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন, কোরিয়ান শিক্ষা ও গবেষণার পরিচালক ড. জিনসিং কিম, চিওসাং কিম এবং সরকারি ও বেসরকারি কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ , শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ইউনহি গু বলেন, এই প্রকল্পের সাথে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। বাংলাদেশ আধুনিক শিক্ষার সাথে যেভাবে এগিয়ে যাচ্ছে তা সত্যিই অভাবনীয়। এই স্মার্ট ল্যাব তৈরির ফলে শিক্ষার নতুন দিগন্ত উন্মচিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি। মমিনুর রশিদ আমিন বলেন, নিজেকে দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষার কোন বিকল্প নেই। শুধু শিক্ষিত হলেই হবে না, দেশপ্রেম না থাকলে প্রকৃত মানুষ হওয়া যায় না।

ড. প্রবির কুমার ভট্টাচার্য বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য শিক্ষাব্যবস্থাকে ডিজিটালাইজেশনের কোন বিকল্প নেই । তারই ধারাবাহিকতায় পাইলট প্রকল্পের আওতায় এই স্মার্ট ডিজিটাল ক্লাসরুম তৈরি করা হয়েছে সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজে। ল্যাব তৈরিতে সহায়তার জন্য তিনি দক্ষিন কোরিয়ার প্রতিনিধিদের ধন্যবাদ জানান। কলেজের অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন বড় একটি প্রোগ্রামের ভেন্যু হিসেবে তার প্রতিষ্ঠানটিকে নির্বাচন করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

সভাপতির বক্তৃতায় অধ্যাপক সৈয়দ মো: গোলাম ফারুক আইসিটি বেইজড ইন্টিগ্রেটেড পাইলট ক্লাসরুমের সার্বিক বিষয় তুলে ধরেন। বাংলাদেশ ও দক্ষিন কোরিয়া শিক্ষাক্ষেত্রে যে নতুন দিগন্তের উন্মোচন হয়েছে তার সমৃদ্ধি কামনা করেন। অনুষ্ঠান শেষে কলেজ অডিটোরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

এসএসসি ভোকেশনাল পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ - dainik shiksha এসএসসি ভোকেশনাল পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ দাখিল পরীক্ষার সংশোধিত সূচি প্রকাশ - dainik shiksha দাখিল পরীক্ষার সংশোধিত সূচি প্রকাশ প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী - dainik shiksha প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষায় ২১ হাজার কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন - dainik shiksha কারিগরি শিক্ষায় ২১ হাজার কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন মন্ত্রীর স্বাক্ষর জাল করে অধ্যক্ষ পদ বাগানোর অভিযোগ - dainik shiksha মন্ত্রীর স্বাক্ষর জাল করে অধ্যক্ষ পদ বাগানোর অভিযোগ কারিগরি শিক্ষায় ২১ হাজার কোটি টাকার মেগা প্রকল্প - dainik shiksha কারিগরি শিক্ষায় ২১ হাজার কোটি টাকার মেগা প্রকল্প সরকারি চাকরিতে ১ম-৮ম গ্রেডে সরাসরি নিয়োগেও কোটা থাকবে না - dainik shiksha সরকারি চাকরিতে ১ম-৮ম গ্রেডে সরাসরি নিয়োগেও কোটা থাকবে না শিক্ষক নিয়োগ : ই-রিকুইজিশন ২৩ জানুয়ারি পর্যন্ত - dainik shiksha শিক্ষক নিয়োগ : ই-রিকুইজিশন ২৩ জানুয়ারি পর্যন্ত আরও ১৪ জেলার প্রাথমিকের শিক্ষক নিয়োগ স্থগিত - dainik shiksha আরও ১৪ জেলার প্রাথমিকের শিক্ষক নিয়োগ স্থগিত দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website