ম্যানেজিং কমিটির স্বাক্ষর জাল করে প্রধান শিক্ষকের এমপিও আবেদন - এমপিও - দৈনিকশিক্ষা

ম্যানেজিং কমিটির স্বাক্ষর জাল করে প্রধান শিক্ষকের এমপিও আবেদন

জৈন্তাপুর (সিলেট)প্রতিনিধি |

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামানের বিরুদ্ধে ম্যানেজিং কমিটির স্বাক্ষর জাল করে নিজের এমপিওর আবেদন করার অভিযোগ উঠেছে।

জানা যায়, গত ৬ আগষ্ট জাফলং আমির মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ পান মোঃ মনিরুজ্জামান। এরপর ম্যানেজিং কমিটির সভাপতিসহ অন্যান্য সদস্যের স্বাক্ষর জালিয়াতি করে নিয়োগ অনুমোদনের জন্য রেজুলেশনের মাধ্যমে নিজের এমপিওভুক্তির আবেদন অনলাইনে সম্পন্ন করেন। বিষয়টি জানাজানি হলে অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে ম্যানেজিং কমিটি একটি তদন্ত কমিটি গঠন করে।

এদিকে ম্যানেজিং কমিটির সভাপতি, অভিভাবক প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি নিয়ে ডাকা জরুরি সভায় অভিযোগ স্বীকার করেন প্রধান শিক্ষক মনিরুজ্জামান সাদা কাগজে একটি লিখিত দিয়েছেন।

এব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি সফিউল আলম সেলিম বলেন, যোগদান অনুমোদনের আগেই কমিটির কারো অনুমতি না নিয়েই স্বাক্ষর জাল করে বেতনের টাকা উত্তোলনের জন্য (ইনডেক্স ওপেন) আবেদন করেন প্রধান শিক্ষক। বিষয়টি স্বীকার করে তিনি সাদা কাগজে একটি লিখিত দিয়েছেন। এ ঘটনায় ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্টের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

তদন্ত কমিটির প্রধান ও পরিচালনা কমিটির সদস্য ফখরুল ইসলাম জানান, নিয়োগ অনুমোদন নিয়ে এখন পর্যন্ত বিদ্যালয় পরিচালনা কমিটির কোন মিটিং ডাকা হয়নি। অভিযুক্ত শিক্ষক কিভাবে কমিটির সকল সদস্যের স্বাক্ষর জাল করেছেন তা খতিয়ে দেখা হচ্ছে। প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান এবিষয়ে মোবাইল ফোনে কোন কথা বলতে রাজি হননি। 

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন, অনিয়মের খবর মৌখিকভাবে 
শুনেছি এবং বিষয়টি ডিডি মহোদয়কে অবহিত করে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে রাখা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ - dainik shiksha জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট - dainik shiksha শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website