যবিপ্রবিতে নানা আয়োজনে বসন্ত বরণ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

যবিপ্রবিতে নানা আয়োজনে বসন্ত বরণ

যশোর প্রতিনিধি |

গান ও নৃত্য পরিবেশন এবং কবিতা আবৃত্তিসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ঋতুরাজ বসন্তের প্রথম দিনকে বরণ করে নেয়া হয়েছে। মেয়েরা বাসন্তী শাড়ি আর ছেলেরা পাঞ্জাবি পরে মেতে উঠেন বসন্ত উৎসবে। 

বসন্ত বরণ উপলক্ষে বুধবার (১৩ ফেব্রুয়ারি)  বিশ্ববিদ্যালয়ের গ্যালারিতে ‘বসন্ত বয়ে আনুক সুস্থ আনন্দ’ শীর্ষক বসন্ত উৎসবের আয়োজন করে যবিপ্রবির ইংরেজি বিভাগ। অনুষ্ঠানে বসন্তের জনপ্রিয় গানের সঙ্গে দলীয় ও একক নৃত্য পরিবেশন করেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী অতসী, মীমসহ আরও অনেকে। শিক্ষার্থীদের সুরেলা কণ্ঠের গান আর ভরাট গলায় কবিতা আবৃত্তিতে মেতে থাকেন দর্শকেরা।

সবচেয়ে মজার আয়োজন ছিল ইংরেজি বিভাগের তৃতীয় ব্যাচের শিক্ষার্থীদের বাংলা সাহিত্যের কালজয়ী ও জনপ্রিয় কয়েকটি উপন্যাসের চরিত্রে চরিত্রায়ন। রবীন্দ্রনাথের শেষের কবিতা উপন্যাসের অমিত-লাবণ্য চরিত্র, জহির রায়হানের হাজার বছর ধরে উপন্যাসের টুনি-মন্তু চরিত্র, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের দেবদাস উপন্যাসের দেবদাস-পার্বতী চরিত্র, মানিক বন্দোপাধ্যায়ের পুতুল নাচের ইতিকথা উপন্যাসের শশী-কুসুম চরিত্র, হূমায়ুন আহমেদের হিমু উপন্যাসের হিমু-রূপা চরিত্র, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের শেখর-ললিতা চরিত্র, মানিক বন্দোপাধ্যায়ের পদ্মা নদীর মাঝি উপন্যাসের কুবের-কপিলা চরিত্র, রবীন্দ্রনাথের চোখের বালি উপন্যাসের বিনোদিনী-মহন্দ্রে চরিত্রে অভিনয় দর্শকদের বাহ্বা কুড়ায়। সর্বশেষ ‘বসন্ত এসে গেছে...’ গানে দলীয় নৃত্য পরিবেশনের মাধ্যমে ইংরেজি বিভাগের বসন্ত উৎসবের পরিসমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. মনিবুর রহমান, ফারজানা নাসরীন, আব্দুল্লাহ আল মামুন, তন্ময় মজুমদার, প্রভাষক মো: আল ওয়ালিদ, ফারহানা ইয়াসমিন, ফারিহা-তুয যাহরা চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।   

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই - dainik shiksha কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ - dainik shiksha সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website