যবিপ্রবিতে ফ্রি হেলথ ক্যাম্প ২৪ আগস্ট - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

যবিপ্রবিতে ফ্রি হেলথ ক্যাম্প ২৪ আগস্ট

যবিপ্রবি প্রতিনিধি |

সমাজের অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে আগামী ২৪ আগস্ট (শনিবার) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়।  দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিতব্য ক্যাম্পে প্রায় পাঁচ হাজার রোগীকে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্র দৈনিকশিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। 

জানা গেছে, ২৪ আগস্ট সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে হেলথ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আর সকাল সাড়ে ৯টা থেকে শুরু হবে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম। চলবে বিকেল ৩টা পর্যন্ত। হেল্থ ক্যাম্পে ঢাকা, খুলনা ও যশোরের বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবা প্রদান করবেন। রোগীদের প্রয়োজন মাফিক বিনা মূল্যে ঔষধও সরবরাহ করা হবে।

এ হেলথ ক্যাম্পে কার্ডিওলোজি, সার্জারি, শিশু কার্ডিয়াক সার্জন, রক্তনালী সার্জন, মেডিসিন, ডায়াবেটিক, গাইনি, চর্ম, নিউট্রিশনিস্ট, অর্থোপেডিকস, চক্ষুরোগ, নাক, কান ও গলা, ডেন্টাল, শিশু, মনোরোগ, বক্ষব্যাধি, পেইন অ্যান্ড ফিজিওথেরাপি, ডিজঅ্যাবিলিটি অ্যান্ড রিহ্যাবিলিটেশন এবং জেনারেল প্রাকটিশনার বিষয়ে ৬০ জনের বেশি বিশেষজ্ঞ চিকিৎসক সেবা দেবেন। সমাজের অনগ্রসর, সুবিধাবঞ্চিত, স্বল্প আয়ের দুরারোগ্য ও জটিল রোগীদের বছর জুড়ে বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে চিকিৎসা সেবা দেয়া হবে। 

হেলথ ক্যাম্পে পরীক্ষাসমূহ ফ্রি। এ ছাড়া প্রাপ্যতা সাপেক্ষে বিনা মূল্যে যবিপ্রবির ফার্মেসি বিভাগের মডেল ফার্মেসির আদলে ঔষধ সরবরাহ করা হবে। এ ছাড়া রোগীদের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে দেয়া মোবাইল ভ্যান দুই দিনব্যাপী সেবা ও বিনা মূল্যে হুইল চেয়ার, ভিজুয়াল এইড ও হেয়ারিং এইডসহ প্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করা হবে।

ফ্রি হেলথ ক্যাম্পে চিকিৎসা পেতে ইচ্ছুকদের যবিপ্রবির মেডিক্যাল সেন্টারে রেজিস্ট্রেশন করতে পারবেন। এ রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলছে। এ ছাড়া ২৪ আগস্ট (শনিবার) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে স্পট রেজিস্ট্রেশনের ব্যবস্থা রয়েছে। রেজিস্ট্রেশন করে টোকেন সংগ্রহের পর চিকিৎসা সেবা গ্রহণ করবেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে যবিপ্রবির মেডিকেল সেন্টারের সার্বিক তত্ত্বাবধানে এই হেলথ ক্যাম্প সফল করতে সার্বিক সহযোগিতায় রয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তাবৃন্দ, কর্মচারী সমিতি, স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ক, বিএনসিসি, রোটার‌্যাক্টসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদে নিয়োগে দ্রুত পদক্ষেপ নেয়া হবে : অর্থমন্ত্রী প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি - dainik shiksha অতিরিক্ত সচিব মাহমুদুল হককে শিক্ষা মন্ত্রণালয় থেকে বদলি এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website