যবিপ্রবিতে ভর্তির কার্যক্রম শুরু - দৈনিকশিক্ষা

যবিপ্রবিতে ভর্তির কার্যক্রম শুরু

যশোর প্রতিনিধি |

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি পরীক্ষার প্রক্রিয়া শুরু করা হয়েছে। আজ বুধবার দুপুর ১২টা থেকে ১৯শে অক্টোবর রাত ১২টা পর্যন্ত just.ambersoftwaresolutions.comওয়েবসাইটে ঢুকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের আবেদন করা যাবে।

আগামী ৯ই নভেম্বর বৃহস্পতিবার এবং ১০ই নভেম্বর শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্তএ ইউনিট; দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত বি ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ই’ ইউনিট; বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ডি’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর বিশ্ববিদ্যালয়ের ছয়টি ইউনিটে সাতটি অনুষদের মাধ্যমে ২২টি বিভাগে মোট ৭৭৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এ আসনগুলো ছাড়াও মোট আসনের ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা, ১ শতাংশ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, ১ শতাংশ প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ওয়ার্ডের জন্য (শুধু সন্তান) ১ শতাংশ পোষ্য কোটা সংরক্ষিত থাকবে। ২২টি বিভাগের মধ্যে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদনাধীন আছে। ইউজিসির অনুমোদনসাপেক্ষে এ তিনটি বিভাগে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

এ ছাড়া ভর্তি পরীক্ষাসংক্রান্ত বিস্তারিত তথ্যাবলি www.just.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনকারীরা সহায়তা পেতে হেল্পলাইন +৮৮০১৭৪৬৫১৪৫২০, +৮৮০১৭৫৯২০৫২১৮, +৮৮০১৭৫৯২০৫১৭৫ যোগাযোগ করতে পারবেন। (সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত হেল্পলাইন খোলা থাকবে)। ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১২ই নভেম্বর ২০১৭ তারিখের মধ্যে প্রকাশ করা হবে। প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ৬ই জানুয়ারি, ২০১৮ তারিখে। যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুর রশিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ - dainik shiksha স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে - dainik shiksha শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে please click here to view dainikshiksha website Execution time: 0.0078380107879639