যবিপ্রবিতে সাবেক ছাত্রলীগ নেতা বিপুল নিষিদ্ধ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

যবিপ্রবিতে সাবেক ছাত্রলীগ নেতা বিপুল নিষিদ্ধ

যশোর প্রতিনিধি |

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুলকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (১৪ জানুয়ারি) শিক্ষক সমিতির সঙ্গে বৈঠকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এ কথা জানান।

এ সময় ড. আনোয়ার হোসেন শিক্ষক সমিতির নেতাদের আশ্বস্ত করে জানান, বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আনোয়ার হোসেন বিপুলকে যবিপ্রবি ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। কারণ উসকানির মাধ্যমে যে অশান্তি সৃষ্টি করবে, শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করবে,  প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করতে চায়, তাকে আমরা কেউ প্রশ্রয় দিতে পারি না।

এদিকে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যবহৃত ছবি বিকৃত করে প্রচার করা হচ্ছে। এ ধরনের বিকৃত ছবি প্রচার না করার জন্যে সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানানো যাচ্ছে।

প্রকৃতপক্ষে বিশ্ববিদ্যালয়ের ডেস্ক ক্যালেন্ডার সোমবার থেকে যশোরের বিভিন্ন সরকারি অফিসে দেয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিতরণ করা শুরু হয়েছে। এর আগে কোনো ডেস্ক ক্যালেন্ডার বিতরণ করা হয়নি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করে, বিতরণের আগেই ডেস্ক ক্যালেন্ডারে ব্যবহৃত বঙ্গবন্ধু এবং মাননীয় প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে উদ্দেশ্যেপ্রণোদিতভাবে বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করার জন্যে একটি কুচক্রিমহল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়েছে।

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website