যবিপ্রবির অভ্যন্তরীণ বৃত্তি পেল ১১২ শিক্ষার্থী - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

যবিপ্রবির অভ্যন্তরীণ বৃত্তি পেল ১১২ শিক্ষার্থী

যশোর প্রতিনিধি |

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অভ্যন্তরীণ বৃত্তি পেয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও বর্ষের ১১২ শিক্ষার্থী। সোমবার (১৩ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দপ্তরে অভ্যন্তরীণ বৃত্তি বণ্টন কমিটির সভায় শিক্ষার্থীদের বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। 

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা বাৎসরিক এককালীন তিন হাজার ৫০০ টাকা করে বৃত্তি পাবেন। গত বছর বিভিন্ন বিভাগের ৬৭ শিক্ষার্থী তিন হাজার টাকা করে বৃত্তি পান। মূলত আর্থিকভাবে স্বচ্ছল নয় এমন দরিদ্র, মেধাবী ও নিয়মিত শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহ দিতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ খাত থেকে এ বৃত্তি দেয়া হয়। সার্বিক দিক বিবেচনা করে এ বছর বৃত্তির অর্থের পরিমাণ ও শিক্ষার্থীর সংখ্যা বাড়ানো হয়।

যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অভ্যন্তরীণ বৃত্তি বণ্টন কমিটির সভায় ২০১৮-১৯ অর্থ বছরে প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ পাঁচ শিক্ষার্থীকে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। তবে বিভাগ প্রতি পাঁচ জনের অধিক শিক্ষার্থীকে বিভাগের বিশেষ সুপারিশের ভিত্তিতে উপাচার্যের ক্ষমতাবলে বৃত্তি দেয়া যাবে মর্মে সিদ্ধান্ত হয়। 

২০১৩-১৪ অর্থ বছর থেকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ খাত থেকে এ বৃত্তি দেয়া হচ্ছে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের স্ব স্ব ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের হিসাব দপ্তর থেকে বৃত্তির টাকা দেয়া হয়ে থাকে।  

অভ্যন্তরীণ বৃত্তি বণ্টন কমিটির সভায় আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, যবিপ্রবির ডিন অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ডিন অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, ডিন ড. মো. ওমর ফারুক, ডিন ড. মো. জাফিরুল ইসলাম ও ডিন ড. কিশোর মজুমদার, প্রাধ্যক্ষ প্রকৌশলী ড. মো. আমজাদ হোসেন, প্রাধ্যক্ষ ড. সেলিনা আক্তার, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. মীর মোশাররফ হোসেন, কমিটির সদস্য সচিব মো. শামসির জাহান রানা প্রমুখ।

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website