যবিপ্রবির উপাচার্যসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে মানহানির মামলা - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

যবিপ্রবির উপাচার্যসহ ৩ শিক্ষকের বিরুদ্ধে মানহানির মামলা

যশোর প্রতিনিধি |

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও অনুবীজ বিজ্ঞানের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. ইকবাল কবির জাহিদ এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও অনুবীজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নাজমুল হাসানের নামে যশোরের অদালতে আলাদা দুটি মামলা হয়েছে। সোমবার (১৪ জানুয়ারি) যশোরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আকরাম হোসেনে আদালতে এ মামলা দুটি করেন বাংলাদেশ ছাত্রলীগের যশোর জেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন বিপুল। 

এ দুই মামলার দুটিতেই নাম রয়েছে অনুবীজ বিজ্ঞান  বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. ইকবাল কবির জাহিদের এবং উপাচার্য ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকের নাম রয়েছে একটি করে মামলায়। মামলার পর যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন সাবেক এ ছাত্রলীগ নেতা। সংবাদ সম্মেলনে তিনি মামলার প্রেক্ষাপট ব্যাখ্যা করেন।

মামলার একটিতে আনোয়ার হোসেন বিপুল উল্লেখ করেন তার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ উত্থাপন ও থানায় সাধারণ ডায়েরি করে যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও অনুবীজ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. ইকবাল কবির জাহিদ এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও অনুবীজ বিজ্ঞান  বিভাগের সহযোগী অধ্যাপক নাজমুল হাসান তার ১০ কোটি টাকার মানহানি করেছেন।

অপর মামলায় বাদি উল্লেখ করেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও অনুবীজ  বিজ্ঞানের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. ইকবাল কবির জাহিদ ইচ্ছাকৃতভাবে ২০১৮ ও ২০১৯ খ্রিস্টাব্দের ডেস্ক ক্যালেন্ডারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ফুটো করে স্পাইরাল বাইন্ডিং ও বঙ্গববন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জলছাপ দিয়ে বিকৃত করে ছবি সম্বলিত ক্যালেন্ডার প্রকাশ করেছেন। এতে ৫০০ কোটি টাকার মানহানি হয়েছে।

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website