যবিপ্রবির ভর্তি পরীক্ষা : প্রথম দিনে বহিষ্কার ২ জন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

যবিপ্রবির ভর্তি পরীক্ষা : প্রথম দিনে বহিষ্কার ২ জন

নিজস্ব প্রতিবেদক |

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের এ, বি এবং সি ইউনিটের প্রথমদিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর)। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ যশোরের নয়টি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষা শুরুর পর কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন। এসময় বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক কর্মকর্তারা তার সাথে ছিলেন। পরিদর্শনকালে তাঁরা ৬০ থে কে ৭০ ভাগ ভর্তি পরীক্ষার্থীকে উপস্থিত দেখতে পান। তবে গত বছরের তুলনায় পরীক্ষার্থী উপস্থিতি প্রায় ১০ শতাংশ কম। পরীক্ষা চলাকালে ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে একজন এবং শিক্ষাবোর্ড স্কুল অ্যান্ড কলেজে আরেকজন ভর্তিচ্ছুক শিক্ষার্থীকে অসাদুপায় অবলম্বন করায় বহিষ্কার করা হয়।

এদিকে কয়েকটি রুটে বাস চলাচল বন্ধ থাকায় যশোর রেল স্টেশন, মণিহার, চাঁচড়া ও পালবাড়ি থেকে পরীক্ষার্থী ও অভিভাবকদের বিশ্ববিদ্যালয়ের বাসে করে ক্যাম্পাসে নিয়ে আসা হয়। যে সব পরীক্ষার্থী যথাসময়ে কেন্দ্রে  যেতে পারেনি, তাদের নিকটস্থ কেন্দ্রে পরীক্ষা নেয়া হয়। আর পরীক্ষা শুরুর ১৫ মিনিট পর যেসব শিক্ষার্থী কেন্দ্রে এসেছে তাদেরও পরীক্ষা নেয়া হয়েছে। তবে দু-একটি কেন্দ্রে খুব অল্প সংখ্যক শিক্ষার্থী পরীক্ষার শেষ পর্যায়ে পৌঁছায়। তারা জানায়, সময় নিয়ে রওনা হলেও পরিবহন ধর্মঘটের কারণে যথাসময়ে কেন্দ্রে পৌঁছাতে পারেনি। 

উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে একটার পর একটা পরীক্ষা হচ্ছে। শিক্ষার্থীদের দুর্ভোগের কথা চিন্তা করে পরিবহন ব্যবস্থা চালু করার আহবান জানান তিনি।
পরিবহন ধর্মঘটে শিক্ষার্থীদের উপর কিছুটা প্রভাব পড়লেও  নির্বিঘ্নে পরীক্ষা হয়েছে বলে জানান তিনি। 

শুক্রবার শুধুমাত্র যবিপ্রবি ক্যাম্পাসে ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ডি ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ই ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website