যবিপ্রবি জনসংযোগ কর্মকর্তা বরখাস্ত - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

যবিপ্রবি জনসংযোগ কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক |

বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডার বিনা অনুমতিতে বণ্টনের দায়ে জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ডেস্ক ক্যালেন্ডার বিনা অনুমতিতে বণ্টনের দায়ে  তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) কর্তৃপক্ষ। গত শনিবার রেজিস্ট্রার প্রকৌশলী ড. আহসান হাবীব স্বাক্ষরিত এক চিঠিতে আবদুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গতকাল দুপুরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদ জানান, প্রশাসনের অনুমতি ছাড়া ডেস্ক ক্যালেন্ডার বিতরণের দায়ে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে এখনও চিঠি পাইনি।

বিশ্ববিদ্যালয় ১২ পৃষ্ঠার ডেস্ক ক্যালেন্ডার ছেপেছে। সেই ক্যালেন্ডার স্পাইরাল বাইন্ডিং করায় একটি পাতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অনাকাঙ্ক্ষিতভাবে মাথার কিছু অংশ কাটা পড়েছে। অন্য একটি পেজেও একই সমস্যা হয়েছে। সেই ক্যালেন্ডার কিছু সংখ্যক বিতরণও করা হয়। এরপর শুরু হয় বিতর্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার অভিযোগ ওঠে। এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়।

এ ঘটনার পর প্রত্যাহার করে নেয়া হয় ওই ক্যালেন্ডার। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনিবার্য কারণবশত ডেস্ক ক্যালেন্ডার প্রত্যাহার করা হয়েছে বলে বিজ্ঞপ্তি দেয়। অপর এক চিঠিতে বিনা অনুমতিতে ক্যালেন্ডার বিতরণ করায় জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদকেও সাময়িক বরখাস্ত করা হয়।

১২ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ড. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীগণকে জানানো যাচ্ছে যে, অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর জনসংযোগ শাখা কর্তৃক বিতরণকৃত ২০১৯ সালের ডেস্ক ক্যালেন্ডার অনিবার্য কারণবশত প্রত্যাহার করা হলো। এ প্রেক্ষিতে ডেস্ক ক্যালেন্ডার (যদি কারও কাছে থেকে থাকে) জনসংযোগ শাখায় ফেরত পাঠানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website