যুক্তরাষ্ট্রের শিক্ষামন্ত্রী হবেন একজন স্কুল শিক্ষক - বিদেশে উচ্চশিক্ষা - Dainikshiksha

যুক্তরাষ্ট্রের শিক্ষামন্ত্রী হবেন একজন স্কুল শিক্ষক

দৈনিকশিক্ষা ডেস্ক |

আগামী ২০২০ খ্রিষ্টাব্দের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টি থেকে মনোনয়নপ্রত্যাশী জনপ্রিয় নেতা জো বাইডেন। সাবেক এই ভাইস প্রেসিডেন্ট জানিয়েছেন, তিনি ক্ষমতায় গেলে শিক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ দিবেন সরকারি স্কুলের কোনো এক শিক্ষককে। খবর সিএনএনের।

জো বাইডেন বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেলে আমি প্রথমে যা করবো তা হলো, আমাদের শিক্ষামন্ত্রী হবেন একজন শিক্ষক। এবং এটা কোনো কৌতুক নয়। শিক্ষামন্ত্রী হবেন একজন স্কুল শিক্ষক। আমি প্রতিজ্ঞা করছি।

বাইডেন এ সময় আরও মজা করে বলেন, আমি আরও নিশ্চিত করছি। তবে তিনি আমার স্ত্রী হবেন না। প্রসঙ্গত, জো বাইডেনের স্ত্রী জিল বাইডেনও স্কুল শিক্ষক। বাইডেন যখন এই বক্তব্য দিচ্ছিলেন তখন তিনি সামনেই বসে হাসছিলেন।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল এডুকেশন অ্যাসোসিয়েশন ৫ জুন প্রেসিডেন্ট প্রার্থিতার মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে আলোচনার আয়োজন করে। প্রায় ৭ হাজার অতিথি এই অনুষ্ঠানে অবস্থিত ছিলেন। অনুষ্ঠানে জো বাইডেনের বক্তব্য সকলের কাছে প্রশংসিত হয়।

২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত - dainik shiksha ২১ থেকে ২৫ জুলাইয়ের এগ্রিকালচার ডিপ্লোমা পরীক্ষা স্থগিত একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website