যুক্তরাষ্ট্রে ফেসবুকে ছড়ানো গুজবে আতঙ্ক - বিবিধ - দৈনিকশিক্ষা

যুক্তরাষ্ট্রে ফেসবুকে ছড়ানো গুজবে আতঙ্ক

দৈনিকশিক্ষা ডেস্ক |

ফেসবুকে গুজব ছড়ানোর ঘটনা নতুন নয়। এবার যুক্তরাষ্ট্রে ছড়িয়েছে সাদা গাড়ি নিয়ে এক ভীতিকর গুজব। বলা হচ্ছে, সাদা রঙের গাড়িতে করে অপহরণকারীরা ওত পেতে রয়েছে। সুযোগ পেলে নারীদের অপহরণ করে যৌনকর্মী হিসেবে বিক্রি করে দিচ্ছে এবং তাদের শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ বিক্রি করে দিচ্ছে। নিউইয়র্ক পুলিশের পক্ষ থেকে ফেসবুকে ছড়ানো এ ধরনের পোস্টকে গুজব বলে উড়িয়ে দেওয়া হয়েছে।

পুলিশ বলছে, নিউইয়র্কে এ ধরনের কোনো ঘটনা ঘটেনি বা কেউ কোনো অভিযোগ করেনি। সিএএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্র পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, ফেসবুক পোস্ট করে বিষয়টি ছড়ানোর পর থেকে মানুষের মনে আতঙ্ক তৈরি করা হয়েছে।

সিএনএন জানিয়েছে, গুজবের বিষয়টি উল্লেখ করে বাল্টিমোরের মেয়র জ্যাক ইয়াং একটি জরুরি সতর্কবার্তা জারি করেন। তিনি বলেন, তরুণীদের অপহরণ করতে সাদা রঙের গাড়ি ব্যবহার করা হচ্ছে। গত শুক্রবার এক টেলিভিশন সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। ইয়াং বলেন, সাদা গাড়ির কাছে নিজের গাড়ি পার্কিং করবেন না। চারপাশ দেখে নিন এবং জরুরি প্রয়োজনে ৯১১ এ ফোনকল করুন।

বাল্টিমোর পুলিশ বিভাগের একজন মুখপাত্র এ বিষয়ে বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজব বিষয়ে তাঁরা শুনেছেন। তবে মেয়রের কথামতো কোনো ঘটনার কোনো অভিযোগ তাঁরা পাননি।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় অপরাধ তদন্ত সংস্থা বা এফবিআইয়ের পক্ষ থেকেও বিষয়টি গুজব বলে জানানো হয়।

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website