যুক্তরাষ্ট্র-ইরানের পরিস্থিতি নিয়ে রসিকতায় চাকরি হারালেন অধ্যাপক - কলেজ - দৈনিকশিক্ষা

যুক্তরাষ্ট্র-ইরানের পরিস্থিতি নিয়ে রসিকতায় চাকরি হারালেন অধ্যাপক

দৈনিকশিক্ষা ডেস্ক |

ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তপ্ত পরিস্থিতি নিয়ে রসিকতা করায় চাকরি গেল এক ইন্দো-মার্কিন প্রফেসরের। আশিন ফানসে নামে ওই ভারতীয় বংশোদ্ভ‌ূত অধ্যাপককে চাকরি থেকে ছাঁটাই করেছে ব্যবসন কলেজ। ফেসবুকে বন্ধুদের সঙ্গে করা একটি রসিকতার জেরেই চাকরি হারাতে হল তাকে।

গত সপ্তাহে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুমকি দিয়েছিলেন, ইরানের ৫২টি সাংস্কৃতিক এলাকা চিহ্নিত করে সেখানে বোমা ফেলা হবে। কিন্তু সাংস্কৃতিক এলাকায় বোমা ফেলা আন্তর্জাতিক আইন অনুসারে যুদ্ধাপরাধ হিসেবে বিবেচিত। ট্রাম্পের কথা খণ্ডন করে মার্কিন কর্মকর্তা জানিয়ে দেন যে আমেরিকা সেই সব জায়গা কখনোই নিশানা বানাবে না। এই নিয়ে ব্যক্তিগত ফেসবুক প্রোফাইল থেকে বন্ধুদের একটি গ্রুপে রসিকতা করেন আশিন। ইরানেরও আমেরিকার এরকম ৫২টি জায়গা চিহ্নিত করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

কিন্তু তার এই রসিকতা ভালোভাবে নেয়নি মার্কিন প্রশাসন। ব্যবসন কলেজের ডিরেক্টর আশিন এই বিষয়ে তড়িঘড়ি ক্ষমা প্রার্থনা করে নেন। তবু শেষরক্ষা হল না। এই ধরনের মন্তব্য যুক্তরাষ্ট্রের পক্ষে ক্ষতিকর বলে চিহ্নিত করা হয়েছে। এই ধরনের মন্তব্য ব্যবসন কলেজ সমর্থন করে না বলে জানিয়েছে।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website