যেভাবে ঢাকা কলেজের দুই শিক্ষার্থী ঘরে বসেই করোনামুক্ত হলেন - বিবিধ - দৈনিকশিক্ষা

যেভাবে ঢাকা কলেজের দুই শিক্ষার্থী ঘরে বসেই করোনামুক্ত হলেন

দৈনিকশিক্ষা ডেস্ক |

ঢাকা কলেজের দুই শিক্ষার্থী এখন করোনামুক্ত। করোনা পজেটিভ আসার পরই নিজ বাসায় আইসোলেশনে চলে যান তারা। এরপর ডাক্তারের পরামর্শ অনুযায়ী ভিটামিন সি যুক্ত খাবার খাওয়া এবং ঘরে থেকেই নিয়মিত ব্যায়াম করাসহ অন্যান্য সকল স্বাস্থ্য বিধি মেনে ঘরে অবস্থান করায় করোনা থেকে মুক্তি মিলেছে তাদের।

শনিবার নিজেদের করোনাভাইরাস নেগেটিভের কথা জানান ওই দুই শিক্ষার্থী। 

এর আগে, গত ৩ মে সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থীর শরীরে হালকা জ্বর ও গলাব্যথা নিয়ে করোনা পরীক্ষা করলে ফলাফল পজেটিভ আসে। এর কয়েকদিন পরেই অর্থনীতি বিভাগের আরেক শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়।


সমাজবিজ্ঞান বিভাগের ওই শিক্ষার্থী জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের করোনা ল্যাবে নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে। আর মুগদা জেনারেল হাসপাতালের করোনা ল্যাবে নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে অর্থনীতি বিভাগের ওই শিক্ষার্থীর।

করোনা থেকে মুক্তি পাওয়া ওই দুই শিক্ষার্থী জানান, করোনা পজেটিভ আসার পরই নিজ বাসায় আইসোলেশনে চলে যান তারা। এরপর ডাক্তারের পরামর্শ অনুযায়ী আলাদা কক্ষে বসবাস শুরু করেন। এছাড়া ডাক্তারের পরামর্শ অনুযায়ী প্যারাসিটামল ট্যাবলেট খাওয়া, স্যাভলন দিয়ে নিজেদের কক্ষ দিনে দুই থেকে তিন বার পরিষ্কার রাখা, নিজেদের কাপড় চোপড় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, গরম পানিতে স্যাভলন মিশিয়ে গোসল করা, হালকা গরম পানিতে লবন মিশিয়ে গড়গড়া করা, গরম পানির সঙ্গে লেবুর রস মিশিয়ে খাওয়া, হালকা গরম পানি খাওয়া। এছাড়া ভিটামিন সি যুক্ত খাবার খাওয়া, ঘরে থেকেই নিয়মিত ব্যায়াম করাসহ অন্যান্য সকল স্বাস্থ্য বিধি মেনে ঘরে অবস্থান করায় করোনা থেকে মুক্তি মিলেছে।

বর্তমানে তারা নিজ বাসায় অবস্থান করছেন এবং সম্পূর্ণ সুস্থ রয়েছেন বলেও জানান।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website