যৌন হয়রানির অভিযোগে বহিষ্কার বাকৃবির ৪ শিক্ষার্থী - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

যৌন হয়রানির অভিযোগে বহিষ্কার বাকৃবির ৪ শিক্ষার্থী

বাকৃবি প্রতিনিধি |

যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় প্রশাসন চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে বিজ্ঞপ্তি দিয়েছে। গতকাল সোমবার এক শিক্ষার্থীকে যৌন হয়রানির পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের উদীচী কার্যালয়-সংলগ্ন নদীর পাড় থেকে জব্বারের মোড়ে আসতে এক ছাত্রীর পিছু নেন চার শিক্ষার্থী। এ সময় তাঁরা ওই ছাত্রীকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করতে থাকেন। তখন ওই ছাত্রী তাঁর পরিচিত আরেক শিক্ষার্থী হাসিবুল হাসানকে বিষয়টি জানান। হাসিবুল ঈশা খাঁ হলের আবাসিক শিক্ষার্থী ও হল শাখা ছাত্রলীগের সহসভাপতি। হাসিবুল ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রীকে হলে পাঠিয়ে দেন। পরে এই চারজনের সঙ্গে হাসিবুলের বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতি হয়। হাসিবুলকে বেধড়ক মারধর করা হয়।

সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের নাসির উদ্দিন, ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থী মোবাশ্বের হোসেন ও শামীম রেজা এবং কৃষি অনুষদের সাফায়েতুল ইসলাম। তাঁরা প্রত্যেকেই স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী। এ ছাড়া ঘটনায় সম্পৃক্ততার কারণে এই চার শিক্ষার্থী ও হাসিবুল হাসানকে পাঁচ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ঘটনার অধিকতর তদন্ত করতে পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিতে ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম জাকির হোসেনকে আহ্বায়ক এবং সহকারী প্রক্টর মো. শফিকুল ইসলামকে সদস্যসচিব করা হয়েছে। কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website