যৌন হয়রানির অভিযোগে মাদরাসা শিক্ষক বরখাস্ত - কলেজ - Dainikshiksha

যৌন হয়রানির অভিযোগে মাদরাসা শিক্ষক বরখাস্ত

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি |

শ্রেণিকক্ষে ছাত্রীদের সাথে অসদাচরণ ও যৌন হয়রানির অভিযোগে দিনাজপুরের চিরিরবন্দর দারুল ফালাহ আলিম মাদরাসা ও বিএম কলেজের সহকারী শিক্ষক মো. আব্দুল কাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শিক্ষার্থীদের করা যৌন হয়রানির অভিযোগে শিক্ষককে করা শোকজের সন্তোষজনক জবাব না দেয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার (১০ জুলাই) মাদরাসা অধ্যক্ষ মোঃ ইউসুফ আলী স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা যায়। 

গত ৮ জুলাই উপজেলার বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় শিক্ষকের বিরুদ্ধের আসা অভিযোগের লিখিত তদন্ত প্রতিবেদন দাখিল করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মঞ্জুরুল হক। এর আগে শিক্ষককে শোকজ করে মাদরাসা কর্তৃপক্ষ। শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় এবং তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে কমিটির সিদ্ধান্তে শিক্ষক মো. আব্দুল কাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়।

মাদরাসা অধ্যক্ষ মোঃ ইউসুফ আলী দৈনিক শিক্ষা ডটকমকে জানান, অভিযোগপত্র পাওয়া মাত্রই আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শ্রেণিকক্ষে এরকম জঘণ্য ঘটনারক কোনোভাবেই ছাড় দেয়ার সুযোগ নেই। শিক্ষার্থীরা সন্তানের মতো তাদের সামগ্রিক নিরাপত্তায় প্রতিষ্ঠান কর্তৃপক্ষ কঠোর অবস্থানে রয়েছে।

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ মো. হারেসুল ইসলাম দৈনিকশিক্ষা ডটকমকে জানান, এখন পর্যন্ত ছাত্রীদের কেউ বা মাদরাসার অধ্যক্ষ থানায় অভিযোগ করেনি। তারপরও পুলিশ বিষয়টি খতিয়ে দেখতে মাঠে কাজ করছে। 

অভিযুক্ত শিক্ষক আব্দুল কাদেরের সাথে দৈনিকশিক্ষা ডটকমের পক্ষ থেকে যোগাযোগের চেষ্টা করা হলেও এ বিষয়ে তার মন্তব্য পাওয়া যায়নি।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website