রকি বড়ুয়া ও সহযোগীদের বিরুদ্ধে ৪ মামলা - বিবিধ - দৈনিকশিক্ষা

রকি বড়ুয়া ও সহযোগীদের বিরুদ্ধে ৪ মামলা

চট্টগ্রাম প্রতিনিধি |

যুদ্ধাপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর মুক্তির জন্য সাঈদীপুত্র এবং তারেক মনোয়ারের সঙ্গে বৈঠক করার অভিযোগে রকি বড়ুয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করেছে র‌্যাব। বুধবার (১৩ মে) নগরের পাঁচলাইশ থানায় এ সংক্রান্ত চারটি মামলা করা হয় বলে ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) আবুল কাশেম ভুঁইয়া জানিয়েছেন।

ওসি বলেন, রকি বড়ুয়াসহ গ্রেফতার ৭ জন ও পলাতক একজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে র‌্যাব-৭ এর ডিএডি মো. রূপ মিয়া চারটি মামলা করেছেন। এরমধ্যে বিদেশি পিস্তল ও ৬ রাউন্ড গুলি উদ্ধারের ঘটনায় অস্ত্র আইনে, অবৈধভাবে বিদেশি মদ রাখায় বিশেষ ক্ষমতা আইনে এবং দণ্ডবিধির ৪২০, ৪১৬ ও ৫১১ ধারায় একটি মামলা হয়েছে রকি বড়ুয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে। এছাড়া সরকারি কর্মকর্তার সঙ্গে ছবি তুলে মনোনয়ন পাইয়ে দেওয়ার প্রলোভন দেখানো, বেকারদের চাকরি দেওয়ার নাম করে খালি স্ট্যাম্পে স্বাক্ষরসহ বিভিন্ন ব্যাংকের চেক গ্রহণ ও যোগদানপত্র দিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রকি বড়ুয়ার বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে। এছাড়া আজীবন দণ্ডপ্রাপ্ত দেলোয়ার হোসাইন সাঈদীকে বেআইনি ও ষড়যন্ত্রের মাধ্যমে মুক্ত করার লক্ষ্যে গোপন বৈঠকের ঘটনায় রকি ও তার সহযোগীদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে ৬(২), ৮, ৯, ১০ ও ১২ ধারায় মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, ১১ মে রাতে  গোপন সংবাদের ভিত্তিতে রকি বড়ুয়াকে গ্রেফতারে নগরের মোহাম্মদপুর এলাকার নুর ম্যানশন ভবনের বাসা ঘিরে ফেলে র‌্যাব। এসময় রকি বড়ুয়া তিন তলা  থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করেন। কিন্তু র‌্যাবের অভিযান দল রকি বড়ুয়া ও তার পাঁচসহযোগীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরে লালখান বাজার এলাকায় মেরিন কে এইচ টাওয়ারে রকি বড়ুয়ার বাসায় অভিযান চালিয়ে রকি বড়ুয়ার কথিত রক্ষিতাকেও গ্রেফতার করে র‌্যাব। র‌্যাব জানায়, গ্রেফতার হওয়া রকি বড়ুয়ার সহযোগীরা হলেন সফিউল আজম শহীদ (৪০), ছগির আহমদ (৪০), রুবেল বড়ুয়া (২৭), সাইফুল ইসলাম প্রকাশ নয়ন (৩৮), নারায়ণ মল্লিক (৩৪) ও শাহিনা ইসলাম প্রিয়া ওরফে আমেনা (২৪)। তিন তলা থেকে লাফিয়ে পালাতে গিয়ে দুই পা ভেঙে ফেলা রকি বড়ুয়া এখন চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন। তার ৬ সহযোগীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website