রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তির আবেদন শুরু - 1


রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভর্তির আবেদন শুরু

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি |

শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের নবনির্মিত ভবনকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। উপজেলা সদরের বিসিক বাসস্ট্যান্ডের পাশে এ কলেজটির অবস্থান। এ নতুন ভবনে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস অচিরেই শুরু হবে।

বিষয়টি ইতিমধ্যেই চূড়ান্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি বিজ্ঞপ্তিও প্রকাশ করেছেন। বুধবার (১০ জানুয়ারি) থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন করা যাবে। ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশে দুটি অনুষদের অন্তর্ভুক্ত ৩টি বিভাগে ২০১৭-২০১৮ শিক্ষা বর্ষে ৪ বছর মেয়াদি স্নাতক (সম্মান) শ্রেণীতে প্রথম বর্ষে ভর্তি করা হবে।

ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের কাছ থেকে শর্তসাপেক্ষে নির্ধারিত পদ্ধতিতে আবেদন আহ্বান করা হয়েছে। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত ভর্তি বিজ্ঞপ্তির শর্তের মধ্যে রয়েছে ২০১৪ ও ২০১৫ সালের এসএসসি/সমমান এবং ২০১৬ ও ২০১৭ সালের এইচএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

অনুষদভিত্তিক আবেদনের ন্যূনতম জিপিএ’র (৪র্থ বিষয়সহ) ক্ষেত্রে বলা হয়েছে, কলা অনুষদের রবীন্দ্র অধ্যয়ন, সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগ এবং সামাজিকবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের জন্য বিজ্ঞান শাখার ক্ষেত্রে এসএসসি+এইচএসসি-জিপিএ-৬.৫০।

মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখার ক্ষেত্রে জিপিএ-৬.০০। আবেদনের নিয়মাবলী এবং ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যাবলী www.rub.ac.bd Ges admission.rub.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনসংক্রান্ত যে কোনো সমস্যা admission.rub.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে।

পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন - dainik shiksha ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই - dainik shiksha প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.0057058334350586