please click here to view dainikshiksha website

রহমতুল্লাহ মডেল হাই স্কুলের প্রধান শিক্ষককে কারণ দর্শানো নোটিশ

নিজস্ব প্রতিবেদক | আগস্ট ১৬, ২০১৭ - ৩:৪৪ অপরাহ্ণ
dainikshiksha print

রাজধানীর লালবাগের রহমতুল্লাহ মডেল হাই স্কুলের প্রধান শিক্ষককের বিরুদ্ধে স্কুলের অর্থনৈতিক অনিয়মসহ নানা অভিযোগের ভিত্তিতে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

গত ১০ই আগস্ট শিক্ষা প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি শেখ মো: জাকির হোসেন স্বাক্ষরিত ওই কারণ দর্শানোর নোটিশে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থনৈতিক অনিয়ম, স্কুলে অভ্যন্তরীণ বিশৃঙ্খলা, পড়ালেখার মানের অবনতি ও দাপ্তরিক ও প্রশাসনিক গাফিলতিসহ বিস্তর অভিযোগের কথা উল্লেখ করা হয়েছে। পাশাপাশি এসব অভিযোগের সন্তোষজনক জবাব নোটিশ পাবার সাত দিনের মধ্যে দিতে বলা হয়েছে।

কারণ দর্শানো নোটিশে জানা যায় প্রধান শিক্ষক মো. গাউছুল হক মোল্লা এই প্রতিষ্ঠানে ১৯৯৮ খ্রিস্টাব্দ থেকে দীর্ঘ ১৯ বছর প্রধান শিক্ষকের দায়িত্ব পালনের পর খুব শিগগিরই অবসর নিতে যাচ্ছেন। তবে ওই নোটিশে তার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে স্কুলের বিভিন্ন অর্থনৈতিক কর্মকান্ডে তার ব্যর্থতা তুলে ধরা হয় এবং বলা এসবের দায় কোন ভাবেই সে এরিয়ে যেতে পারে না। এ লক্ষ্যে প্রধান শিক্ষককে এসব অনিয়মের সুস্পষ্ট জবাব দিতে বলা হয় ওই নোটিশে।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ১টি

  1. মোঃ হবিবর রহমান, প্রভাষক, পরিসংখ্যান, বীরগঞ্জ ডিগ্রী কলেজ, দিনাজপুর। says:

    প্রধান শিক্ষকের সকল ধরনের কর্মকাণ্ডের ধারাবাহিক তদারকি করা ম্যানেজিং কমিটির দায়িত্ব। যা তারা করেনি। সরকারের উচিৎ প্রধান শিক্ষকের পাশাপাশি ম্যানেজিং কমিটিকেও শোকজ করা।

আপনার মন্তব্য দিন