রাজনীতি নিষিদ্ধের দিনে প্রক্টর অপসারণ দাবি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

রাজনীতি নিষিদ্ধের দিনে প্রক্টর অপসারণ দাবি

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপ পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়ায় গতকাল শনিবার এক দিনের জন্য ক্যাম্পাসে সব ধরনের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ করে প্রশাসন। আগের দিন শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এক বিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা দেয়। এ জন্য ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়। কিন্তু এ সুযোগে গতকাল বিশ্ববিদ্যালয়ে প্রক্টর পদে তৃতীয়বারের মতো নিয়োগ পাওয়া অধ্যাপক ড. মাহবুবর রহমান যোগদান করলে রাজনীতিতে সক্রিয় হয়ে ওঠে ছাত্রলীগের একাংশ। তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে দুই দফা বৈঠকের পর ড. মাহবুবের অপসারণের দাবিতে আলটিমেটাম দেয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, শুক্রবার ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলামকে তাড়া করে ক্যাম্পাসছাড়া করার পর ক্যাম্পাসে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছিলেন কমিটির নেতারা এবং কমিটিকে অবাঞ্ছিত ঘোষণাকারীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তার ও তাঁর শাস্তির দাবিতে শনিবার সকাল ১১টায় বিক্ষোভ মিছিলের সময়সূচি ঘোষণা দিয়েছিল দুই গ্রুপ। এতে শিক্ষার্থীদের মধ্য আতঙ্ক বিরাজ করছিল। এ অবস্থায় পরিস্থিতির অবনতি ঘটার আশঙ্কায় শুক্রবার রাতেই বিজ্ঞপ্তি দিয়ে শনিবার এক দিনের জন্য ক্যাম্পাসে সব ধরনের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা এবং সব শিক্ষার্থীকে পরিচয়পত্র বহন করতে বলা হয়। এ ঘটনায় গতকাল ক্যাম্পাস ছিল থমথমে। ক্যাম্পাসের প্রধান ফটকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

অন্যদিকে এক দিনের জন্য রাজনৈতিক কার্যক্রম বন্ধ করার সুযোগে বিশ্ববিদ্যালয়ের তৃতীয়বারের মতো প্রক্টর হিসেবে যোগদান করেন অধ্যাপক ড. মাহবুবর রহমান। গত বছরের ৯ অক্টোবর ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান পদত্যাগ করায় তাঁকে ফের নিয়োগ দেয় প্রশাসন।

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন শিক্ষামন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষকরা, অনশন ভঙ্গ (ভিডিও) - dainik shiksha শিক্ষামন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন শিক্ষকরা, অনশন ভঙ্গ (ভিডিও) আসছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ - dainik shiksha আসছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ এমপিওভুক্ত হচ্ছে ২৭৬৮ শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী ঘোষণা করবেন কাল - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছে ২৭৬৮ শিক্ষা প্রতিষ্ঠান: প্রধানমন্ত্রী ঘোষণা করবেন কাল মহাসমাবেশে যোগ দিতে পারছেন না প্রাথমিক শিক্ষকরা - dainik shiksha মহাসমাবেশে যোগ দিতে পারছেন না প্রাথমিক শিক্ষকরা এনটিআরসিএর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বেতন বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন - dainik shiksha এনটিআরসিএর মাধ্যমে নিয়োগপ্রাপ্ত বেতন বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website