রাজশাহীতে এক হাজার ৩৪৪ প্রবাসীর ৯৭৮ জনের হদিস মিলছে না - বিবিধ - দৈনিকশিক্ষা

রাজশাহীতে এক হাজার ৩৪৪ প্রবাসীর ৯৭৮ জনের হদিস মিলছে না

রাজশাহী প্রতিনিধি |

প্রায় তিন সপ্তাহে রাজশাহীতে ফিরেছেন এক হাজার ৩৪৪ প্রবাসী। তাদের মধ্যে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা গেছে মাত্র ৩৬৬ জনকে। হদিস মিলছে না বাকি ৯৭৮ জনের। তারা কোথায় কীভাবে থাকছেন বা চলাফেরা করেছেন এ নিয়ে তথ্য সংগ্রহের কাজ চলছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২৯৯ জন। এর মধ্যে ১৩৫ জনকে নেওয়া হয়েছে গত ২৪ ঘণ্টায়। তাদের সবার বাড়ি চিহ্নিত করে দেওয়া হচ্ছে। এ পর্যন্ত ১৪ দিন মেয়াদ শেষ করায় ছাড়পত্র দেওয়া হয়েছে ৬৭ জনকে। বাকিদের খোঁজখবর নেওয়া হচ্ছে। তিনি আরও জানান, সোমবার পুঠিয়ায় এক ব্যাংক কর্মকর্তাকে খুঁজে বের করে তাকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। গত ১৯ মার্চ তিনি ভারত থেকে দেশে ফিরে নিয়মিত অফিস করছিলেন। এর আগে গত রোববার রাজশাহী শিক্ষা বোর্ড চেয়ারম্যানকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তিনি দুই সপ্তাহ কানাডায় থেকে গত ১১ মার্চ দেশে ফিরে স্বাভাবিকভাবে চলাফেরা ও অফিস করছিলেন।

রাজশাহী সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, বর্তমানে যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছেন তাদের মধ্যে সিটি করপোরেশন এলাকায় ১২৩ জন, বাঘা উপজেলায় ২৬ জন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ৪৮ জন, দুর্গাপুরে ১২ জন, বাগমারায় ২১ জন, মোহনপুরে ৮ জন, তানোরে ২৪ জন, পবায় ১৬ জন ও গোদাগাড়ীতে ৮ জন।

এদিকে রাজশাহী বিভাগে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন চার হাজার ৪৯৫ জন। এর মধ্যে ছাড় পেয়েছেন ৪০৫ জন। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য জানান, বিভাগে প্রবাসী আসার সংখ্যা কোয়ারেন্টাইনে থাকা লোকের চেয়ে কয়েকগুণ বেশি। তাদের সবাইকে আনা সম্ভব হয়নি। শুধু যাদের বিষয়ে তথ্য পাওয়া গেছে তাদেরই আনা হয়েছে।

তিনি বলেন, এ মুহূর্তে সরকারের উচিত হবে লকডাউনে যাওয়া। কারণ প্রবাসীরা এসেই অন্যদের সঙ্গে দেখা-সাক্ষাৎ ও বেড়ানো থেকে শুরু করে সবকিছুই করে ফেলেছেন। এখনই অন্তত দুই সপ্তাহ লকডাউনে রাখা গেলে কারা অসুস্থ হচ্ছে, তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া যাবে। নইলে এ ভাইরাস আরও দ্রুত ছড়িয়ে যাবে। তখন আর নিয়ন্ত্রণ করা যাবে না।

করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ - dainik shiksha করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা - dainik shiksha ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী - dainik shiksha একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website