রাজশাহীতে বই মেলা শুরু আজ - বই - Dainikshiksha

রাজশাহীতে বই মেলা শুরু আজ

রাজশাহী প্রতিনিধি: |

আগামী ২০২০ খ্রিষ্টাব্দ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে ১০ দিনব্যাপী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। রোববার (১৭ মার্চ) রাসিকের নগরভবনের গ্রিনপ্লাজায় ১০ দিনব্যাপি এই বইমেলা শুরু হবে। উৎসব শেষ হবে ২৬ মার্চ রাতে। 

আগামী ২০২০ খ্রিষ্টাব্দ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে ১০ দিনব্যাপী বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। রোববার (১৭ মার্চ) রাসিকের নগরভবনের গ্রিনপ্লাজায় ১০ দিনব্যাপি এই বইমেলা শুরু হবে। উৎসব শেষ হবে ২৬ মার্চ রাতে। 

আয়োজকরা বলছে, এরই মধ্যে সব প্রস্তুতি প্রায় শেষ। এখন অপেক্ষার পালা। বেলা ১১টায় সাংস্কৃতিক উৎসব উদ্বোধনের সঙ্গে সঙ্গেই মেলা শুরু হবে। রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব উদযাপন পরিষদ এর আয়োজন করেছে।

শনিবার (১৬ মার্চ) বিকেলে নগর ভবনের গ্রিনপ্লাজায় গিয়ে দেখা যায়, মেলার স্টল নির্মাণের কাজ প্রায় শেষ। গ্রিনপ্লাজার পুরো বেষ্টনী জুড়ে থাকছে সাংস্কৃতিক উৎসব ও বইমেলার আয়োজন।

এ বিষয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব আরিফুল হক কুমার বলেন, প্রথমবারের মতো এ উৎসব। সাংস্কৃতিক উৎসবের পাশাপাশি ১০ দিনব্যাপি বইমেলা হবে।

বইমেলায় থাকবে মোট ২৫টি স্টল। এরমধ্যে বাংলা একাডেমি, ঐতিহ্য, ইত্যাদি, ব-দ্বীপ প্রকাশনীসহ নামিদামি প্রকাশনীর স্টল থাকছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। সন্ধ্যার পর দর্শনাথীদের জন্য থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান।
 
পরিষদের সদস্য সচিব আরিফুল হক কুমার বলেন, আগামী ২০২০ খ্রিষ্টাব্দ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে বর্ণিল সব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উৎসব চলাকালে স্বাধীনতা পদকের জন্য ভূষিত হওয়ায় রাজশাহীর কৃতি সন্তান ভাষা সৈনিক গোলাম আরিফ টিপু ও উপমহাদেশের প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হককে সংবর্ধিত করা হবে।

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস। এদিন অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব কবি শেখ হাফিজুর রহমান।

 

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website