রাজশাহীর ৯ স্কুল-কলেজ সংস্কারের কাজ চলতি বছরেই - কলেজ - Dainikshiksha

রাজশাহীর ৯ স্কুল-কলেজ সংস্কারের কাজ চলতি বছরেই

রাজশাহী প্রতিনিধি |

চলতি বছরই রাজশাহী নগরীর ৯টি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ করা হবে। সেই সঙ্গে এসব স্কুল ও কলেজের পুরাতন ভবনগুলোর সংস্কার করা হবে। দৈনিক শিক্ষাকে শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী-২ (সদর) আসনের এই সংসদ সদস্য বলেছেন, এসব কাজ এ বছরই শুরু হবে। মন্ত্রণালয় সেই পরিকল্পনা গ্রহণ করেছে। শিক্ষানগরীর এই স্কুল-কলেজগুলোর উন্নয়নের জন্য তিনি দীর্ঘ দিন ধরেই চেষ্টা চালিয়ে আসছিলেন।

এই তালিকার ছয়টি স্কুল হলো, রাজশাহী গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল, রাজশাহী কলেজিয়েট স্কুল, রাজশাহী সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়,  সরকারি বালিকা বিদ্যালয়, শিরইল সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি হাই মাদরাসা। এ ছাড়া কলেজের তালিকায় থাকা তিনটি শিক্ষা প্রতিষ্ঠান হলো- রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ, সরকারি সিটি কলেজ ও সরকারি মহিলা কলেজ।

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা আরো বলেন, দীর্ঘদিন ধরেই নগরীর এসব সরকারি স্কুল ও কলেজের নতুন ভবন দরকার। এবার তা নিশ্চিত হয়েছে। পাশাপাশি এসব প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন ও সংস্কারে ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে। কাজ শেষে এসব শিক্ষা প্রতিষ্ঠানের চেহারাই পাল্টে যাবে।

 

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website