রাজশাহী কলেজে অর্থনীতি বিভাগ দিবস পালিত - কলেজ - Dainikshiksha

রাজশাহী কলেজে অর্থনীতি বিভাগ দিবস পালিত

রাজশাহী প্রতিনিধি: |

রাজশাহী কলেজে অর্থনীতি বিভাগের দিনব্যাপী দ্বিতীয় ‘দ্বি-বার্ষিক অর্থনীতি বিভাগ দিবস’  পালিত হয়েছে। রোববার (২ ডিসেম্বর) সকাল পৌনে ৯টায় অর্থনীতি বিভাগের “ক্লাব অব ইকোনমিকস” এর আয়োজনে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রাজশাহী কলেজ মাঠে শেষ হয়। কলেজ মাঠে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশের খ্যাতিমান অর্থনীতিবিদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যানও গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ফাউন্ডার চেয়ারম্যান প্রফেসর দিলীপ কুমার নাথ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কলেজ অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান উপস্থিত হওয়ার সম্মতিজ্ঞাপন করলেও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি থাকার কারণে তিনি উপস্থিত থাকতে পারেননি। 

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অর্থনীতিবিদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক পরিচালক,রবীন্দ্র গবেষক ও রাবি অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর সনাৎকুমার সাহা, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী।

অনুষ্ঠানে“ডেভেলপমেন্ট অব হিউম্যান ডেভেল পমেন্ট ইনডেক্স অব বাংলাদেশ ফর লাস্ট থ্রি ডিকেডস”শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন মাস্টার্স ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমরুল হাসান।

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. ওয়াসীম মেজবাহুল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বিভিন্ন কলেজ ও বিভাগ থেকে বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দ । অনুষ্ঠানের আহ্বায়ক ও সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন অর্থনীতি বিভাগের প্রফেসর আব্দুল খালেক।

এ সময় অংশ গ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীকে ‘অর্থনীতি বিভাগ দিবস’ এর স্মারক সম্বলিত একটি টি শার্ট ও একটি ব্যাগ প্রদান করা হয়। 

অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের ম্যাগাজিন “অ” এর মোড়ক উন্মোচন করা হয়। এছাড়াও বিভাগের প্রত্যেক শিক্ষার্থীর জীবনের লক্ষ্য, ই-মেইল, ফেসবুকআইডি ও ছবি সম্বলিত স্মরণিকা“আঁচড়”প্রকাশ করা হয়। অনুষ্ঠানের চতুর্থ পর্বে বিকেল ৪টা থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এ সময় শিক্ষক-শিক্ষার্থীরা নেচে গেয়ে অনুষ্ঠান প্রাণবন্ত করে তোলেন। 

উল্লেখ্য, ২০১৬ খ্রিস্টাব্দ থেকে দুইবছর পর পর ‘অর্থনীতি বিভাগ দিবস’ পালন করে আসছে রাজশাহী কলেজ অর্থনীতি বিভাগ।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website