রাজশাহী বোর্ডে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু হচ্ছে ১ জানুয়ারি - বিবিধ - দৈনিকশিক্ষা

রাজশাহী বোর্ডে ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু হচ্ছে ১ জানুয়ারি

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী শিক্ষা বোর্ডে চালু হচ্ছে ‘ওয়ান স্টপ সার্ভিস’। আগামী ১ জানুয়ারি থেকে এ সার্ভিস চালু করা হবে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন, শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন।

বুধবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় শিক্ষা বোর্ড চেয়ারম্যান আরও বলেন, এতে করে সেবা গ্রহীতা হয়রানির শিকার হবে না। অন্যদিকে, সেবা গ্রহীতাদের অনৈতিক পন্থায় সেবা গ্রহণ থেকে বিরত থাকতে হবে। আর শিক্ষা বোর্ডের ‘অভিযোগ বাক্সে’ অভিযোগকারী তথ্য প্রদান করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়।

শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, গত ২ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে দুদকের অভিযান করে। এ নিয়ে ৩ ডিসেম্বর সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, শিক্ষা বোর্ড চেয়ারম্যান।

সভা দুদকের অভিযানের সংবাদ বিশ্লেষণ করা হয়। বোর্ডের কর্মকর্তারা চেয়ারম্যানকে জানান, একজন দৈনিক হাজিরাভিত্তিক মজুর এবং দু’একজন কর্মকর্তা-কর্মচারীর অপকর্মের জন্য সমগ্র বোর্ডকে অভিযুক্ত করা হয়েছে। রাজশাহী শিক্ষা বোর্ড কোনো দুর্নীতিকে প্রশ্রয় দেয় না। কোনো ব্যক্তির দায় প্রতিষ্ঠান গ্রহণ করবে না।

প্রসঙ্গত, গত সোমবার (২ ডিসেম্বর) রাজশাহী শিক্ষা বোর্ডে অভিযান পরিচালনা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এসময় শিক্ষা বোর্ডে ছয় কর্মকর্তাকে ঘুষ লেনদেনের অভিযোগে আটক করা হয়।

জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website