রাজীবের হাত ‘বিচ্ছিন্নকারী’ দুই বাস চালকের জামিন নামঞ্জুর - বিবিধ - Dainikshiksha

রাজীবের হাত ‘বিচ্ছিন্নকারী’ দুই বাস চালকের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক |

তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের হাত বিচ্ছিন্নের ঘটনায় করা মামলায় গ্রেফতার দুই বাসের চালকের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার(১৬ এপ্রিল) ঢাকা মহানরগ হাকিম নুর নাহার ইয়াসমিন শুনানি শেষে এ আদেশ দেন। 


৫ এপ্রিল ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ দুইজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। দুই বাসচালক হলেন বিআরটিসি বাসের চালক ওয়াহিদ ও স্বজন পরিবহনের বাসের চালক মো. খোরশেদ। এদের দুজনকে বুধবার গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, ৩ এপ্রিল দুপুরে বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যের উদ্দেশে যাচ্ছিলেন মহাখালীর সরকারি তিতুমীর কলেজের স্নাতকের দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন। বাসটি হোটেল সোনারগাঁওয়ের বিপরীতে পান্থকুঞ্জ পার্কের সামনে পৌঁছলে হঠাৎ পেছন থেকে স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসি বাসটির গা ঘেঁষে অতিক্রম করে। দুই বাসের প্রবল চাপে গাড়ির পেছনে দাঁড়িয়ে থাকা রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ওই ঘটনার পর পথচারীরা রাজীবকে পান্থপথের শমরিতা হাসপাতালে ভর্তি করেন। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, রাজীবের ডান হাত কুনইয়ের ওপর থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রচুর রক্তক্ষরণও হয়েছে। তবে তার অবস্থা এখন স্থিতিশীল।

ওই ঘটনায় রাজিব হোসেনকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বুধবার রুল জারি করেন হাইকোর্ট। একই সঙ্গে, তার চিকিৎসার ব্যয়ভার বহন এবং তার কৃত্রিম হাত প্রতিস্থাপন করা হলে তার খরচও দুই বাসমালিক কর্তৃপক্ষকে বহন করতে আদেশ দেন আদালত।

রাজীবের বাবা-মা কেউ বেঁচে নেই। তিন ভাইয়ের মধ্যে তিনি সবার বড়। পড়ালেখার পাশাপাশি একটি প্রতিষ্ঠানে কম্পিউটার টাইপ করে তিনি নিজের এবং ছোট দুই ভাইয়ের খরচ চালাতেন বলে রাজীবের মামা জাহিদুল জানিয়েছেন।

 

শিক্ষা প্রশাসনে বড় রদবদল, ঢাকা ও মাদরাসা বোর্ডে নতুন পরীক্ষা নিয়ন্ত্রক - dainik shiksha শিক্ষা প্রশাসনে বড় রদবদল, ঢাকা ও মাদরাসা বোর্ডে নতুন পরীক্ষা নিয়ন্ত্রক আগে মূল্যায়ন পদ্ধতি, তারপর তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাদ : গণশিক্ষা সচিব - dainik shiksha আগে মূল্যায়ন পদ্ধতি, তারপর তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাদ : গণশিক্ষা সচিব এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ঢাকা বোর্ড চেয়ারম্যানের উপদেশ (ভিডিও) - dainik shiksha এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ঢাকা বোর্ড চেয়ারম্যানের উপদেশ (ভিডিও) প্রাথমিক বৃত্তি পাচ্ছে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী - dainik shiksha প্রাথমিক বৃত্তি পাচ্ছে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী ভুল চাহিদায়ও চাকরি হবে: এনটিআরসিএ চেয়ারম্যান - dainik shiksha ভুল চাহিদায়ও চাকরি হবে: এনটিআরসিএ চেয়ারম্যান দুই মাস সময় চাইলেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha দুই মাস সময় চাইলেন শিক্ষামন্ত্রী (ভিডিও) ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২৬-২৭ জুলাই - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২৬-২৭ জুলাই আলিম পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha আলিম পরীক্ষার সূচি প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website