please click here to view dainikshiksha website

রাতে কেক কাটছে না ছাত্রলীগ : নিরাপত্তা বিবেচনায়

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ৩, ২০১৬ - ২:৫০ অপরাহ্ণ
dainikshiksha print

BSL

৪ জানুয়ারি ছাত্রলীগের ৬৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী । নানা আনুষ্ঠানিকতায় দিবসটি পালনে আয়োজন চলছে পুরোদমে। তবে নিরাপত্তার জন্য আজ রাত ১২টা ১মিনিটে কেক কাটছে না ছাত্রলীগ।

৪ জানুয়ারির প্রথম প্রহরে ১২টা ১ মিনিটে কেক কাটার রেওয়াজ থাকলে এ বছর নিরাপত্তার  জন্য সকালে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

দৈনিক শিক্ষাডটকমকে ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির নেতারা  জানান, সোমবার ঢাবির কার্জন হলে আটটায় কেককাটা ও মিষ্টি বিতরণ, সকাল সাডে ৬টায়  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ কর্মসূচি নির্ধারণ করা হয়েছে ।

এদিকে প্রতিষ্ঠার দিনকে বরণ করে নেওয়ার জন্য অপরাজেয় বাংলার সামনে তৈরি করা হয়েছে উদ্বোধন মঞ্চ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন কেন্দ্রীয় ছাত্র লীগের সভাপতি সাইফুর রহমান  সোহাগ। প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উদ্বোধন অনুষ্ঠান শেষে সকাল ১০টায় একটি র‌্যালি বের করা হবে। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কার্যালয় গিয়ে শেষ হবে ।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি প্রতিষ্ঠিত হয় ছাত্রলীগ। দেশ ও জাতি গঠনের প্রতিটি সোপানে ছিল সংগঠনটির গৌরবোজ্জ্বল ভূমিকা। ১৯৫২ সালের ভাষা আন্দোলন এবং ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান মূলত ছাত্রলীগ দ্বারাই সংঘটিত হয়। এ ছাড়া ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ, ৯০-এর আন্দোলনসহ দেশের দু:সময় ছাত্রলীগের রয়েছে অসামান্য অবদান।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন