রানীশংকৈল ডিগ্রী কলেজে বিক্ষোভ - কলেজ - Dainikshiksha

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়রানীশংকৈল ডিগ্রী কলেজে বিক্ষোভ

রানীশংকৈল (ঠাকুরগাও) প্রতিনিধি |

ডিগ্রী (পাস) ৩য় বর্ষের পরীক্ষার ফরম পুরণে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে মঙ্গলবার (৪ আগস্ট) ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল ডিগ্রী কলেজের প্রশাসনিক ভবনে তালা মেরে  বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। দাবি না মানলে ক্লাশ বর্জনসহ কলেজের প্রশাসনিক ভবনের কার্যক্রম  বন্ধ করে দেয়ার  হুশিয়ারী দিয়েছেন শিক্ষার্থীরা।

জানা যায়, কলেজ কৃর্তপক্ষ ডিগ্রী ৩য় বর্ষের ফরম পুরন ১৬ আগষ্ট শুর করে ৫ সেপ্টেম্বর শেষ সময় নির্ধারণ করেছেন। এতে পরীক্ষার ফি নির্ধারণ করেছেন তিন হাজার নয়শত পঞ্চাশ টাকা। অপরদিকে বিএসসি বিভাগের জন্য নির্ধারিত ফি’র সাথে সাতশত পঞ্চাশ টাকা বেশি দিতে হবে বলে কলেজ কৃর্তপক্ষ নোটিশ প্রদান করেছেন।

শিক্ষার্থীদের অভিযোগ, কলেজ কর্তৃপক্ষ অযৌক্তিকভাবে আমাদের ফরম পুরণে  অতিরিক্ত ফি আদায় করছেন। শিক্ষার্থী কাজল ফারজানা মারুফা আনজু বলেন ,আমরা গরিব পরিবারের সন্তান কষ্ট করে পড়াশুনা করছি। এখন ডিগ্রী ৩য় বর্র্ষের পরীক্ষা দিবো। কিন্তু কলেজ কর্তৃপক্ষ ফরম পুরণের ফি নিধারণ করেছেন তিন হাজার নয়শত পঞ্চাশ টাকা। যা আমাদের পক্ষে দেওয়া সম্ভব নয়। শিক্ষক প্রতিনিধি প্রভাষক সফিকুল আলম এবং গর্ভনিং বডির সদস্য কুশমত আলী বলেন, ম্যানেজিং কমিটির কোন রকম সিদ্বান্ত ছাড়াই ডিগ্রী ৩য় বর্ষের ফরম পুরণ ফি নির্ধারণ করা হয়েছে। তাই এই আন্দোলনের দায়ভার কলেজের অধ্যক্ষ উপাধাক্ষের।

তবে কলেজের অধ্যক্ষ তাজুল ইসলাম ও উপাধ্যক্ষ জামালউদ্দীন ঢাকায় অবস্থান করায় এবং মুঠোফোনে কল দিলেও রিসিভ না করাই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। গভর্নিং বডির সভাপতি ঠাকুরগাও-৩ আসনের এমপি ইয়াসিন আলী বলেন, ফরম পূরণের নামে অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টি আমার জানা নেই।

 

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website