please click here to view dainikshiksha website

রাবিপ্রবি’র নামফলক উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা

রাঙামাটি প্রতিনিধি | নভেম্বর ১৭, ২০১৭ - ৯:২০ অপরাহ্ণ
dainikshiksha print

স্থাপনের মাত্র ১৩ দিনের মাথায় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) নামফলক উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত স্থানে লাগানো সাইনবোর্ডটি আর দেখা যাচ্ছে না।

উপড়ে ফেলা হয়েছে এই নামফলক নামফলক তুলে ফেলার বিষয়ে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, ‘আমি এখন ঢাকায় আছি, এই বিষয়ে আমাকে কেউ অবহিত করেননি। বিষয়টি আমি মাত্র শুনলাম। বিশ্ববিদ্যালয়ের কাজের নিরাপত্তার জন্য পুলিশ ফাঁড়ি অথবা অন্য কিছু করা যায় কিনা সেটা ভাববার সময় এসেছে।’

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ড. আব্দুল মান্নান বিশ্ববিদ্যালয়ের নিজ ভূমিতে নামফলক উন্মোচন করেন। এর আগে গত ৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সীমানা পিলারও উপড়ে ফেলা হয়েছিলো।

রাঙামাটি ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল বলেন, ‘বিষয়টি আমি মাত্র জানলাম। যারা বিশ্ববিদ্যালয়ের দায়িত্বে আছেন তাদের খোঁজ-খবর রাখা দরকার, তারা রাখছেন কিনা আমার জানা নেই। তবে বিষয়টি আমরা গুরুত্ব সহকারে দেখছি। আইনশৃঙ্খলা সভায় এই বিষয়টি নিয়ে আলোচনা হবে এবং সেখানে কোনও পুলিশ ফাঁড়ি বসানো যায় কিনা সেই বিষয়টি বিবেচনা করা হবে।’

রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেন, ‘বিষয়টি আমাকে কেউ জানায়নি। জানালে আইনগত ব্যবস্থা নেব’।

প্রসঙ্গত, ২০০১ সালে বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম শুরু করলেও দীর্ঘ জটিলতা শেষে ও পার্বত্যাঞ্চলের আঞ্চলিক দলগুলোর বাধা সত্ত্বেও ২০১৫ সালে শহরের একটি বিদ্যালয়ে দু’টি শ্রেণিকক্ষ নিয়ে শুরু হয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম। গত ৪ নভেম্বর প্রশাসনিক কার্যক্রম শুরুর দুই বছর পর রাঙামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূমি হস্তান্তর করা হয়।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন