রাবির পরীক্ষা নিয়ন্ত্রকের পদত্যাগ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

রাবির পরীক্ষা নিয়ন্ত্রকের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. আসাবুল হক পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. এম এ বারী বরাবর তিনি পদত্যাগপত্র জমা দেন। বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী জানান, ‘অধ্যাপক ড. আসাবুল হক তার ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র দিয়েছেন। পদত্যাগপত্রটি উপাচার্য গ্রহণ করবেন কিনা তার উপর নির্ভর করছে কবে থেকে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি পাবেন। ‘

এ ব্যাপারে অধ্যাপক ড. আসাবুল হক জানান, ‘দায়িত্ব নেওয়ার পর থেকে সঠিকভাবে পালনের চেষ্টা করেছি। আমি গণিত বিভাগের শিক্ষক। পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করতে গিয়ে আমার গবেষণার কাজে ব্যাঘাত ঘটছে। তাই আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩০ জুন ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব দেয়া হয় অধ্যাপক আসাবুল হককে। উপাচার্য তার বিশেষ ক্ষমতা বলে পরবর্তী নিদের্শ না দেয়া পর্যন্ত একজন শিক্ষককে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে নিয়োগ দিয়ে থাকেন। দায়িত্ব পালনের এক বছরে রাবির পরীক্ষা ফলাফল ডিজিটাল পদ্ধতিতে প্রকাশ করার পদক্ষেপ নেন অধ্যাপক আসাবুল হক। চলতি ২০১৭ সালের ইঞ্জিনিয়ারিং অনুষদের সকল ফলাফল ডিজিটাল পদ্ধতিতে প্রকাশ করা হবে।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website