রাবি ছাত্রজোটের স্মারকলিপি ফেরত দিলেন উপাচার্য! - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

রাবি ছাত্রজোটের স্মারকলিপি ফেরত দিলেন উপাচার্য!

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর পাঠানো স্মারকলিপি গ্রহণে অস্বীকৃতি জানিয়েছেন উপাচার্য এম আবদুস সোবহান। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাবি প্রগতিশীল ছাত্রজোটের পাঠানো স্মারকলিপিটি উপাচার্য ফেরত পাঠান বলে অভিযোগ ওঠে। পরে জোট নেতকর্মীদের ডাকা এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ জানানো হয়।

সংবাদ সম্মেলনে রাবি ছাত্র ফেডারেশনের সভাপতি ও ছাত্রজোটের সমন্বয়ক তাসবির উল ইসলাম কিঞ্জল বলেন, ভিসির সচিবের মাধ্যমে তাকে স্মারকলিপিটি দিয়েছিলাম। কিন্তু তিনি আমাদের স্মারকলিপি গ্রহণ না করে সচিবের মাধ্যমে তা ফেরত পাঠান। তিনি আমাদের বলেছেন, ‘রাষ্ট্রপতিকে যেন আমরা সরাসরি স্মারকলিপি দেই।’ উপাচার্য স্মারকলিপি না নিয়ে ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

এ ব্যাপারে জানতে মুঠোফোনে যোগাযোগ করা হলে ফোন ধরেননি উপাচার্য এম আবদুস সোবহান।

জোটের ছয় দফা দাবিগুলো হলো, দেশব্যাপী শিক্ষার্থী ও প্রগতিশীল ছাত্রজোট নেতাকর্মীদের ওপর হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীদের শাস্তি নিশ্চিতকরণ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও জোটের নেতাকর্মীদের নামে করা সকল মামলা প্রত্যাহার, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ সংকটের স্থায়ী সমাধান, অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন এবং সিনেট পূর্ণাঙ্গকরণ, প্রশ্নফাঁস, ঘুষ ও দুর্নীতির সঙ্গে জড়িতদের গ্রেফতার এবং ক্যাম্পাসে র‌্যাগিং, গেস্টরুম নির্যাতন, ভর্তি ও সিট বাণিজ্য, মাদক ব্যবসা, সন্ত্রাস-দখলদারিত্ব বন্ধ করতে কার্যকর উদ্যোগ গ্রহণ।

এর আগে ১৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ১০ম সমাবর্তনে রাষ্ট্রপতির সভাপতিত্ব নিশ্চিতকরণসহ গ্রাজুয়েটদের পাঠানো পাঁচ দফা দাবি সম্বলিত স্মারকলিপি গ্রহণে অস্বীকৃতি জানিয়েছিলেন উপাচার্য এম আবদুস সোবহান।

১ এপ্রিল থেকে ৬ মে সব ধরনের কোচিং বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha ১ এপ্রিল থেকে ৬ মে সব ধরনের কোচিং বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী শিক্ষা প্রশাসনে বড় রদবদল, ঢাকা ও মাদরাসা বোর্ডে নতুন পরীক্ষা নিয়ন্ত্রক - dainik shiksha শিক্ষা প্রশাসনে বড় রদবদল, ঢাকা ও মাদরাসা বোর্ডে নতুন পরীক্ষা নিয়ন্ত্রক আগে মূল্যায়ন পদ্ধতি, তারপর তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাদ : গণশিক্ষা সচিব - dainik shiksha আগে মূল্যায়ন পদ্ধতি, তারপর তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা বাদ : গণশিক্ষা সচিব এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ঢাকা বোর্ড চেয়ারম্যানের উপদেশ (ভিডিও) - dainik shiksha এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ঢাকা বোর্ড চেয়ারম্যানের উপদেশ (ভিডিও) প্রাথমিকে বৃত্তি পাচ্ছে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী - dainik shiksha প্রাথমিকে বৃত্তি পাচ্ছে ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী ভুল চাহিদায়ও চাকরি হবে: এনটিআরসিএ চেয়ারম্যান - dainik shiksha ভুল চাহিদায়ও চাকরি হবে: এনটিআরসিএ চেয়ারম্যান আলিম পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha আলিম পরীক্ষার সূচি প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website