রিডিং রুমের দাবিতে শাবি প্রাধ্যক্ষের কক্ষে তালা - শিক্ষাবিদের কলাম - Dainikshiksha

রিডিং রুমের দাবিতে শাবি প্রাধ্যক্ষের কক্ষে তালা

শাবি প্রতিনিধি |

রিডিং রুমের দাবিতে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলে প্রাধ্যক্ষের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

এছাড়া হলের অফিস কক্ষেও তারা তালা ঝুলিয়ে দিয়েছেন।

শিক্ষার্থীরা বলছেন, রিডিং রুমের ব্যবস্থা করা হয়নি, অথচ হলের একটি কক্ষে পুলিশের থাকার ব্যবস্থা করা হয়েছে। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা শনিবার বিকালে প্রাধ্যক্ষের কক্ষে তালা দেন।

হলের শিক্ষার্থী ওয়ালীউল্লাহ রনি বলেন, “রিডিং রুম না থাকায় শিক্ষার্থীরা পড়াশোনা করতে পারছেন না। রুমের মধ্যে বেশিক্ষণ লাইট জ্বালিয়ে পড়াশোনা করা যায় না। তাই হলে রিডিং রুম অত্যন্ত প্রয়োজন। কিন্তু প্রশাসন বারবার দাবি পূরণের আশ্বাস দিলেও বাস্তবে কিছু করেনি।

“উপরন্তু প্রশাসন হলের একটি কক্ষে পুলিশের থাকার ব্যবস্থা করেছে। প্রশাসন চাইলে পুলিশের থাকার জন্য অন্য কোথাও ব্যবস্থা করতে পারে। হলে পুলিশ রেখে শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটানোর কোনো মানে হয় না। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা রুমের তালা খুলব না।”

আরেক শিক্ষার্থী নাজমুল বলেন, “রিডিং রুমের দাবি আমাদের দীর্ঘদিনের। প্রভোস্ট স্যার আমাদের দীর্ঘদিন ধরে আশ্বাস দিয়ে দিয়েছেন। কিন্তু সেই আশ্বাসের আর বাস্তবায়ন ঘটেনি।”

এ বিষয়ে প্রাধ্যক্ষ শরদিন্দু ভট্টাচার্য বলেন, “আমি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। রোববার ভিসি স্যারসহ আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করব।”

বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২২৮ শিক্ষক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি - dainik shiksha পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার আদেশ জারি প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ  বাতিল - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায় এমসিকিউ বাতিল স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website