স্টামফোর্ড ছাত্রী রুম্পা হত্যার বিচার দাবিতে সহপাঠীদের বিক্ষোভ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

স্টামফোর্ড ছাত্রী রুম্পা হত্যার বিচার দাবিতে সহপাঠীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর সিদ্ধেশ্বরীতে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন তার সহপাঠীরা। শিক্ষার্থীদের প্রতিবাদ কমসূচিতে একাত্মতা প্রকাশ করেছেন শিক্ষকরাও। তাদের দাবি, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড।

এদিকে, শুক্রবার সকালে ময়মনসিংহে রুম্পার গ্রামের বাড়িতে মরদেহ দাফন করা হয়। নুসরাত হত্যার মামলার মতো দ্রুত বিচার দাবি করেছে রুম্পার পরিবার।

প্রিয় সহপাঠীর এমন করুণ মৃত্যু মেনে নিতে পারছেন না স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার সহপাঠীরা। তাই শুক্রবার বন্ধের দিনেরও রাজধানীর সিদ্ধেশ্বরীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হতে থাকেন সহপাঠীসহ সব বিভাগের শিক্ষার্থীরা। রুম্পা হত্যার প্রতিবাদে তারা ক্যাম্পাসে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির পালন করেন। হত্যার বিচার না হওয়া পর্যন্ত সব ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জনের কথাও জানান ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা।

তারা বলেন, আমরা এখনও জানি না ও আত্মহত্যা করেছে নাকি তাকে হত্যা করা হয়েছে। আমরা কারণটা জানতে চাই। তাকে যদি হত্যা করা হয় তবে সেই হত্যাকারীদের যাতে বিচারের সম্মুখীন করা হয় সেই নিশ্চয়তা চাই।

এদিকে, ময়মনসিংহ সদরের বিজয়নগরে রুম্পার গ্রামের বাড়িতে শোকে স্তব্ধ পুরো পরিবারসহ এলাকাবাসী। রুম্পার মৃত্যুর জন্য পরিবার কাউকে সন্দেহ না করলেও বিশ্ববিদ্যালয়ে তদন্ত করলে হত্যার প্রকৃত কারণ জানা যাবে বলেও দাবি পরিবারের।

তার বাবা বলেন, আমি অনেক কষ্ট করে তাকে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তি করেছিলাম। কিন্তু এভাবে যে তার মৃত্যু হবে সেটা আমি ভাবতে পারিনি।

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা সপরিবারে রাজধানীর শান্তিবাগে থাকতেন। এক ভাই এক বোনের মধ্যে তিনি ছিলেন বড়। বাবা রোকনউদ্দিন হবিগঞ্জের একটি পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক হিসেবে কর্মরত। রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকার রাস্তা থেকে বুধবার মধ্যরাতে রুম্পার লাশ উদ্ধার করে পুলিশ। প্রাথমিকভাবে তার পরিচয় জানা না গেলেও বৃহস্পতিবার রাতে রমনা থানায় ছবি দেখে রুম্পার পরিচয় নিশ্চিত করে পরিবার।

বরগুনায় এমপি রিমনসহ ১৩ জনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা - dainik shiksha বরগুনায় এমপি রিমনসহ ১৩ জনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা মহিলার চেয়ে পুরুষ শিক্ষক বেশি নির্বাচিত করার বিষয়ে অধিদপ্তরের ব্যাখ্যা - dainik shiksha মহিলার চেয়ে পুরুষ শিক্ষক বেশি নির্বাচিত করার বিষয়ে অধিদপ্তরের ব্যাখ্যা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত সব কোচিং বন্ধ রাখার নির্দেশ (ভিডিও) - dainik shiksha ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত সব কোচিং বন্ধ রাখার নির্দেশ (ভিডিও) এসএসসি পরীক্ষার্থী কমে যাওয়ার ব্যাখ্যা শুনুন শিক্ষামন্ত্রীর মুখে (ভিডিও) - dainik shiksha এসএসসি পরীক্ষার্থী কমে যাওয়ার ব্যাখ্যা শুনুন শিক্ষামন্ত্রীর মুখে (ভিডিও) শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়ন নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha শিক্ষার্থীদের ধারাবাহিক মূল্যায়ন নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) কারিগরি ক্ষেত্রে প্রয়োজন বিপুল শিক্ষক : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কারিগরি ক্ষেত্রে প্রয়োজন বিপুল শিক্ষক : শিক্ষা উপমন্ত্রী বেসরকারি হাইস্কুল সংযুক্ত প্রাথমিক স্তরে ভর্তির সংশোধিত নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি হাইস্কুল সংযুক্ত প্রাথমিক স্তরে ভর্তির সংশোধিত নীতিমালা প্রকাশ দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় - dainik shiksha দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website