রুশ অধ্যাপকের ব্যাগে প্রেমিকার কাটা হাত - বিবিধ - দৈনিকশিক্ষা

রুশ অধ্যাপকের ব্যাগে প্রেমিকার কাটা হাত

দৈনিকশিক্ষা ডেস্ক |

রাশিয়ার একজন সুপরিচিত ঐতিহাসিক তার প্রেমিকাকে হত্যা করার কথা স্বীকার করেছেন। ওই নারী তার সাবেক এক ছাত্রী ছিলেন।

ছাত্রীর আইনজীবী জানিয়েছেন ওই অধ্যাপক একটি নদীতে পড়ে গিয়েছিলেন এবং তার ব্যাগের মধ্যে ওই নারীর হাত ছিল।

ওলেগ সোকোলফ নামে ওই অধ্যাপক মাতাল অবস্থায় নদীতে পড়ে যান। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে তিনি ওই নারী দেহের অংশগুলো নদীতে ফেলার জন্য সেখানে গিয়েছিলেন। রোববার (১০ নভেম্বর) বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। 

ছাত্রী ২৪ বছর বয়স্ক আনাস্তাসিয়া ইয়েশচেঙ্কোর বিকৃত দেহ পুলিশ পরে ওই অধ্যাপকের বাড়ি থেকে উদ্ধার করে।

প্রফেসর সোকোলফ নেপোলিয়ন বিষয়ক বিশেষজ্ঞ যাকে ফ্রান্স লেজিয়ন দ্যঅনিউর নামে বিশেষ সম্মানে ভূষিত করেছে।

''তিনি তার অপরাধ স্বীকার করেছেন,'' তার আইনজীবী আলেকজাণ্ডার পচুইয়েভ সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন। আইনজীবী বলেছেন তিনি যা করেছেন তার জন্য তিনি এখন দু:খিত এবং তিনি পুলিশের সঙ্গে সহযোগিতা করছেন।

প্রফেসর সোকোলফ পুলিশকে বলেছেন যে এক তর্কাতর্কির সময় তিনি তার প্রেমিকাকে খুন করেন এবং তারপর করাত দিয়ে তার প্রেমিকার মাথা, হাত ও পা কেটে ফেলেন।

বলা হচ্ছে, অধ্যাপক তার প্রেমিকার দেহ সরিয়ে ফেলার পরিকল্পনা করেছিলেন এবং তার আরও পরিকল্পনা ছিল নেপোলিয়নের সাজপোশাক পরে তিনি সবার সামনে আত্মহত্যা করবেন।

পচুইয়েভ বলেছেন, অধ্যাপক সোকোলফ হয়ত মানসিক চাপে ভুগছিলেন। নদীতে ডুবে হাইপোথার্মিয়ার শিকার হওয়ায় বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এই ঐতিহাসিক নেপোলিয়নের ওপর বেশ কয়েকটি বই লিখেছেন এবং বেশ কয়েকটি চলচ্চিত্রে ইতিহাস বিষয়ক উপদেষ্টা হিসাবে কাজ করেছেন। তিনি এবং মিস ইয়েশচেঙ্কো যৌথভাবে বেশ কিছু বই ও গবেষণাপত্র লিখেছেন।

অধ্যাপক সোকোলফ এবং মিস ইয়েশচেঙ্কো দুজনেই ফরাসি ইতিহাস পড়েছেন এবং তারা দুজনেই ঐতিহাসিক সময়ের পোশাক আশাকে সাজগোজ করতে ভালবাসতেন।

তার শিক্ষার্থীরা তাকে প্রতিভাবান অধ্যাপক হিসাবে বর্ণণা করেছে এবং বলেছে তিনি ভাল ফরাসি বলতেন ও বিভিন্ন সময়ে নেপোলিয়নের অভিনয় করেছেন।

তিনি ফ্রান্সের ইন্সটিটিউট অফ সোস্যাল সায়েন্স, ইকনমিক্স অ্যাণ্ড পলিটিক্স নামে প্রতিষ্ঠানের একজন সদস্য। তারা জানিয়েছে এই ঘটনার পর তারা তাদের বিজ্ঞান বিষয়ক কমিটি থেকে তাকে অপসারণ করেছে।

তারা এক বিবৃতিতে বলেছে: "ওলেগ সোকোলফের ভয়ঙ্কর অপরাধের কথা জেনে আমরা বিস্মিত। আমরা কখনও ভাবতে পারিনি তিনি এধরনের নৃশংস কাজ করতে পারেন।"

সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী - dainik shiksha সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল - dainik shiksha শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা - dainik shiksha টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ - dainik shiksha নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website