রুয়েটে ভর্তির আবেদন শুরু কাল - ভর্তি - Dainikshiksha

রুয়েটে ভর্তির আবেদন শুরু কাল

রাবি প্রতিনিধি |

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হচ্ছে শনিবার (১৫ সেপ্টেম্বর)। আর ভর্তিপরীক্ষা হবে ২১ অক্টোবর।

বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার থেকে ২৯ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত ভর্তিপরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করা যাবে।

এ বছর ১৪টি বিভাগে মোট এক হাজার ২৩৫টি আসনে শিক্ষার্থী ভর্তির জন্য ভর্তিপরীক্ষা হবে আগামী ২১ অক্টোবর।

২০১৫ বা তার পরবর্তী এসএসসি পরীক্ষায় জিপিএ কমপক্ষে ৪ ও ২০১৮ সালের এইচএসসি পরীক্ষায় গণিত, পদার্থবিদ্যা, রসায়ন ও ইংরেজিতে কমপক্ষে ১৮ গ্রেড থাকতে হবে।

এর মধ্যে গণিত, পদার্থ ও রসায়নে পৃথকভাবে কমপক্ষে ৪ এবং ইংরেজিতে কমপক্ষে ৩.৫ থাকতে হবে।

‘ও’ লেভেল পরীক্ষায় কমপক্ষে ৫ বিষয়ে ‘বি’ গ্রেড এবং ২০১৭ সালের নভেম্বরের পর ‘এ’ লেভেল পরীক্ষায় গণিত, পদার্থ ও রসায়নে কমপক্ষে ‘বি’ গ্রেড থাকতে হবে।

দুই গ্রুপে অনুষ্ঠেয় এ পরীক্ষায় অনলাইনে ‘ক’ গ্রুপে ৮৫০ টাকা ও ‘খ’ গ্রুপে ৯৫০ টাকা ফি দিয়ে ডাচ-বাংলা ব্যাংকের রকেট সার্ভিসের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে।

এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষা ফলের ভিত্তিতে মোট আট হাজার আবেদনকারীকে এ বছর ভর্তিপরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে। তাদের তালিকা প্রকাশ করা হবে ৪ অক্টোবর। আর ৮ থেকে ১৩ অক্টোবর বিকেল ৫টার মধ্যে তাদের রুয়েট ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

ভর্তিপরীক্ষা হবে ২১ অক্টোবর রুয়েটের বিভিন্ন ভবনে। ‘ক’ ও ‘খ’ উভয় গ্রুপের ভর্তিপরীক্ষা হবে সকাল ৯টা থেকে।

ভর্তিপরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে ও ওয়েবসাইটে পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website