লকডাউনের মেয়াদ বাড়ল পূর্ব রাজাবাজারে - বিবিধ - দৈনিকশিক্ষা

লকডাউনের মেয়াদ বাড়ল পূর্ব রাজাবাজারে

নিজস্ব প্রতিবেদক |

করোনাভাইরাসের কারণে রাজধানীর পূর্ব রাজাবাজারে লকডাউনের মেয়াদ আরো বাড়ানোর সিদ্ধান্ত।করোনাভাইরাসের কারণে রাজধানীর পূর্ব রাজাবাজারের লকডাউনের মেয়াদ আরো ৭ দিন বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান উত্তরের মেয়র। মঙ্গলবার (২৩ জুন) রাজাবাজারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান আতিকুল ইসলাম।

এ সময় মেয়র আরো জানান, ২১ দিন শেষে এই এলাকার বিস্তারিত তুলে ধরবে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া সংক্রামক বর্জ্য ও অন্য বর্জ্য আলাদাভাবে ফেলার আহ্বান জানিয়ে মেয়র বলেন, 'সংক্রামক বর্জ্য ও অন্য আবর্জনার একসঙ্গে ফেললে সংক্রমণ আরো বাড়বে।' তাই এ বিষয়ে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানান আতিকুল ইসলাম।

এমনকি সংক্রামক বর্জ্য ফেলার জন্য করোনা আক্রান্ত রোগীদের বাসায় সিটি কর্পোরেশন বিশেষ ব্যাগ পৌঁছে দেবে বলেও জানান মেয়র। ৭ জুলাইয়ের পর কোনো বাসা-বাড়িতে একসাথে সংক্রামক ও সাধারণ বর্জ্য পেলে ওই বাড়ি থেকে সিটি কর্পোরেশন কোনো বর্জ্য নেবে না বলেও জানান উত্তর সিটি কর্পোরেশনের মেয়র।

করোনাভাইরাসের সংক্রমণরোধে গত ৯ জুন মধ্যরাত থেকে রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকায় ১৪ দিনের জন্য পরীক্ষামূলক লকডাউন করা হয়। এ এলাকায় করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে না আসায় লকডাউনের মেয়াদ আরও বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। শুরুতে এ এলাকায় ১৪ দিনের জন্য লকডাউন করা হয়। তখন বলা হয়েছিল, পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ২১ দিন করা হবে।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website