লালমনিরহাটে বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং সমাপ্ত - কলেজ - দৈনিকশিক্ষা

লালমনিরহাটে বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং সমাপ্ত

লালমনিরহাট প্রতিনিধি |

পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হয়েছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) ৪ দিনব্যাপী ব্যাটালিয়ন ক্যাম্পিং (বিসি) ও শিক্ষা সমাপনী অনুষ্ঠান। ৩২ বিএনসিসি ব্যাটালিয়ন, রংপুরের আয়োজনে অনুষ্ঠিত এ ক্যাম্পিং রোববার (৮ সেপ্টেম্বর) সমাপ্ত হয়। গত ৫ সেপ্টেম্বর লালমনিরহাট সরকারি কলেজ মাঠে শুরু হয়েছিল ৩২ বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং- ২০১৯। 

জানা গেছে, রোববার সকালে রাজশাহীর মহাস্থান রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল তওফিক নওশাদ প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করেন। এ সময় ৩২ বিএনসিসি ব্যাটালিয়ন, রংপুর এর অ্যাডজুটেন্ট মেজর মো. হারুন অর রশীদসহ প্রশিক্ষণে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিএনসিসি অফিসার, প্রফেসর, আন্ডার অফিসার ও ক্যাডেটরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণের পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ক্যাডেটদের মাঝে প্রধান অতিথি এদিন পুরস্কার বিতরণ করেন। এতে লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার ২১টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৬৫ জন পুরুষ ক্যাডেট ও ৬৫ জন মহিলা ক্যাডেটসহ মোট ২৩০ জন ক্যাডেট অংশগ্রহণ করেন। পরে লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফরকে প্রধান অথিতি করে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ক্যাডেটরা ভবিষ্যতে দেশ মাতৃকার প্রয়োজনে যে কোনো ত্যাগের জন্য প্রস্তুত থাকবে। প্রশিক্ষণার্থী ক্যাডেটরা আজ সোমবার (৯ সেপ্টেম্বর) প্রশিক্ষণ ক্যাম্প ত্যাগ করে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাবে।

মান ধরে রাখতে না পারলে এমপিও থাকবে না : প্রধানমন্ত্রী - dainik shiksha মান ধরে রাখতে না পারলে এমপিও থাকবে না : প্রধানমন্ত্রী এমপিওভুক্ত হল ২ হাজার ৭৩০ শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha এমপিওভুক্ত হল ২ হাজার ৭৩০ শিক্ষা প্রতিষ্ঠান এক নজরে স্কুল-কলেজ মাদরাসা কারিগরি ও বিএম এমপিওভুক্তির হিসেব - dainik shiksha এক নজরে স্কুল-কলেজ মাদরাসা কারিগরি ও বিএম এমপিওভুক্তির হিসেব এমপিওভুক্তিতে দুর্নীতি করলে কী হয়? - dainik shiksha এমপিওভুক্তিতে দুর্নীতি করলে কী হয়? প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের, মহাসমাবেশ পণ্ড - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের, মহাসমাবেশ পণ্ড শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের সুপরিশের তালিকা প্রস্তুত - dainik shiksha শিক্ষক নিয়োগ: দ্বিতীয় ধাপের সুপরিশের তালিকা প্রস্তুত ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দেখুন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website