লেকহেড গ্রামার স্কুলের সব শাখা বন্ধের শুনানি মুলতবি - ইংলিশ মিডিয়াম - দৈনিকশিক্ষা

লেকহেড গ্রামার স্কুলের সব শাখা বন্ধের শুনানি মুলতবি

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড গ্রামার স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধের বিরুদ্ধে জারি করা রুলের শুনানি আজ সোমবার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। অন্যদিকে জাতীয় পাটির সংসদ সদস্য মোঃ শওকত চৌধুরীর জামিন টিকিয়ে রাখতে ২৫ কোটি টাকা জমা দেয়ার যে শর্ত হাইকোর্ট দিয়েছিল, তার স্থগিতাদেশের মেয়াদ আরও তিন সপ্তাহ বাড়িয়েছে আপীল বিভাগ। এ সময়ের মধ্যে তাকে লিভ টু আপীল করতে বলা হয়েছে। ফেনী-২ আসন থেকে নির্বাচিত সরকার দল আওয়ামী লীগের সংসদ সদস্য নিজাম হাজারীর পদের বৈধতা চ্যালেঞ্জ করা দায়ের করা রিটের শুনানিতে বিব্রত হয়েছেন হাইকোর্ট। রবিবার আপীল বিভাগ ও হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ এ আদেশ প্রদান করেছেন।

রাজধানীর ধানমন্ডি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড গ্রামার স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধের বিরুদ্ধে জারি করা রুলের শুনানি আজ সোমবার পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। রবিবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মোঃ আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ রুলের পরবর্তী শুনানির জন্য আজ সোমবার দিন ধার্য করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন এ এফ হাসান আরিফ, ব্যারিস্টার আকতার ইমাম ও রাশনা ইমাম। রাষ্ট্রপক্ষে ছিলেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ৯ নবেম্বর রাজধানীর ধানম-ি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড গ্রামার স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধ করা কেন অবৈধ হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। ওই দিন সকালে লেকহেড গ্রামার স্কুলের নতুন মালিক খালেদ হাসান মতিন ও ১২ জন শিক্ষার্থীর অভিভাবকের পক্ষে ব্যারিস্টার রাশনা ইমাম রিট দায়ের করেন।

গত ৬ নবেম্বর ধানম-ি ও গুলশানের দুটি শাখাসহ লেকহেড স্কুলের সব শিক্ষা কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সালমা জাহানের সই করা চিঠিতে ঢাকা জেলা প্রশাসককে এ নির্দেশ দেয়া হয়। চিঠিতে বলা হয়, এই প্রতিষ্ঠানটি সরকারের অনুমোদন নেয়নি। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানটি ধর্মীয় উগ্রবাদ, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গী কার্যক্রমে পৃষ্ঠপোষকতাসহ স্বাধীনতার চেতনাবিরোধী কর্মকা-ে যুক্ত বলে চিঠিতে উল্লেখ করা হয়।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website