লেখাপড়া চালিয়ে যাও : কিশোরীদের মিশেল ওবামা - বিবিধ - Dainikshiksha

লেখাপড়া চালিয়ে যাও : কিশোরীদের মিশেল ওবামা

দৈনিক শিক্ষা ডেস্ক |

1467099846

মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা লড়াই করে পড়ালেখা চালিয়ে যেতে লাইবেরিয়ার কিশোরীদের প্রতি সোমবার আহ্বান জানিয়েছেন। পশ্চিম আফ্রিকার দেশটি সফর করার সময় তিনি একথা বলেন। আর্থিক সংকটের কারণে দেশটিতে অনেক কিশোরীকে স্কুল থেকে ঝরে পড়তে হচ্ছে।

মিশেল ওবামা ২০১৫ সালের মার্চ মাসে তার ‘লেট গার্লস লার্ন’ নামের শিক্ষা প্রকল্প চালু করেন এবং তখন থেকেই তিনি বাধ্য হয়ে ঝরে পড়া লাখ লাখ শিশুর লেখাপড়া চালিয়ে যেতে জোরালো সহযোগিতার প্রদানের আহ্বান জানিয়ে সারাবিশ্ব সফর করেন।

সক্রিয় নাগরিক গড়ে তোলার লক্ষ্য নিয়ে গঠিত গ্লো (গার্লস লিডিং আওয়ার ওয়ার্ল্ড) নামের একটি প্রকল্পের অনেক কিশোরীর সঙ্গে তিনি সাক্ষাত করেন। লেবাননের পূর্ব উপকূলের রাজধানী কাকাতার প্রকল্পটি ইউএস পিস কর্পোরেশন চালায়।

নারী নেতৃত্বের মূল্যবোধ ও শিক্ষা বিষয়ে বক্তব্য দেয়ার সময় হার্ভার্ডে শিক্ষাপ্রাপ্ত এ আইনজীবী বলেন, ‘আপনাদের আলোর পথ দেখাতেই আমি এখানে এসেছি।’ তিনি কিশোরীদের বলেন, আমি চাই তোমরা লড়াই করে পড়ালেখা চালিয়ে যাও।

এমপিওভুক্তিতে প্রতারণা: মন্ত্রণালয়ের সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তিতে প্রতারণা: মন্ত্রণালয়ের সতর্কীকরণ বিজ্ঞপ্তি অক্টোবরে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha অক্টোবরে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নতুন এমপিওভুক্তি: প্রতিষ্ঠান সরেজমিন যাচাইয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha নতুন এমপিওভুক্তি: প্রতিষ্ঠান সরেজমিন যাচাইয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর পদোন্নতি পেলেন ৪২০ সহকারী শিক্ষক - dainik shiksha পদোন্নতি পেলেন ৪২০ সহকারী শিক্ষক ১ম ও ২য় শ্রেণির চাকরিতে কোটা না রাখার সুপারিশ - dainik shiksha ১ম ও ২য় শ্রেণির চাকরিতে কোটা না রাখার সুপারিশ দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website