শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি ১৯ ও ২০ নভেম্বর - ভর্তি - দৈনিকশিক্ষা

শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি ১৯ ও ২০ নভেম্বর

দৈনিকশিক্ষা ডেস্ক |

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলতি ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানের বিষয়গুলোয় ৬৫৯ আসন ফাঁকা আছে। এসব শূন্য আসনে ১৯ ও ২০ নভেম্বর শিক্ষার্থীদের ভর্তি করা হবে।  

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সভাপতি মোহাম্মদ বেলাল উদ্দীন বৃহস্পতিবার সন্ধ্যায় এই তথ্য জানিয়েছেন। ১৯ নভেম্বর সকাল ৯টা থেকে বি১ ইউনিটের (ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানের বিষয়গুলো) মেধাতালিকার ১ হাজার ৪০১ থেকে ১ হাজার ৯৪৫তম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে। আর ২০ নভেম্বর বি১ ইউনিটের ১ হাজার ৯৪৬ থেকে ২ হাজার ৪০০তম মেধাস্থান, বি২ ইউনিটের (আর্কিটেকচার) ৩০ থেকে ৫৬তম মেধাস্থান ও কোটায় সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ডাকা হবে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) প্রথম আলো পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এদিকে এ ইউনিটের বিজ্ঞানের ২২০ আসনের বিপরীতে মেধাতালিকার প্রথম ২৯৭ জনকে ভর্তির জন্য ডাকা হলেও ভর্তি হয়েছেন ১৫৯ জন। আর এ ইউনিটের ব্যবসায় শিক্ষার ৮৩ আসনের বিপরীতে মেধাতালিকার প্রথম ৮২ জনের মধ্যে ৪৯ জন ভর্তি হয়েছেন।

বি ইউনিটে এবার ১ হাজার ৫২ আসনের জন্য কোটাসহ মেধাতালিকার ১ হাজার ৪৮৮ জনকে ভর্তির সাক্ষাৎকারের জন্য ডাকা হয়। তবে শেষ পর্যন্ত মাত্র ৩৯৩ জন শিক্ষার্থী ভর্তি হন।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, সোমবার ও মঙ্গলবার ‌বি১ ইউনিটের (ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানের বিষয়গুলোয়) মেধাতালিকার ১ হাজার ৪০০ জন ও কোটার ৫৯ জনকে ভর্তির জন্য ডাকা হলেও মাত্র ৩৮৯ জন ভর্তি হয়েছেন। আর ‌বি২ ইউনিটের (আর্কিটেকচার) ৩৩ আসনে ভর্তির জন্য মেধাতালিকার প্রথম ২৯ জন ও কোটার শিক্ষার্থীদের ডাকলেও মাত্র ৪ জন ভর্তি হয়েছেন।

তবে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগে কোনো আসন ফাঁকা নেই।

ভর্তি–সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.sust.edu/noticeboard) থেকে পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি মোহাম্মদ বেলাল উদ্দীন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ১১৪ - dainik shiksha করোনায় আরও ৪২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ১১৪ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website