শাবিপ্রবি উপাচার্যের বিরুদ্ধে মামলা - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

শাবিপ্রবি উপাচার্যের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক |

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছেন দুই শিক্ষক।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বাদীপক্ষের আইনজীবী এ এইচ এম এরশাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, একটি জীবন বিমা কোম্পানির সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের স্বাস্থ্য বিমা সংক্রান্ত চুক্তির বৈধতাকে চ্যালেঞ্জ করে শাবিপ্রবির দুই শিক্ষক বাদী হয়ে আলাদা দুটি মামলা করেছেন।

তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম এবং গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল হাই।  

অ্যাডভোকেট এএইচ এম এরশাদুল হক বলেন, গত ১২ সেপ্টেম্বর সিলেটের সিনিয়র সহকারী জজ সদর আদালতে তারা এই মামলা দুটি করেন। 

চলতি বছরের ৭ ফেব্রুয়ারি প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও বিশ্ববিদ্যাল কর্তৃপক্ষের মধ্যে শিক্ষক-কর্মকর্তাদের জন্য স্বাস্থ্য ও গোষ্ঠী জীবন বিমা চুক্তি সই করা হয়। 

চুক্তি অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রত্যেকজনের বেতন থেকে ২৭১ টাকা করে কর্তন করা হচ্ছে। 

মামলার বাদী পক্ষের ভাষ্য, তারা এ বিমার আওতায় যেতে রাজি ছিলেন না। তাই এ বিষয়ে আদালতে মামলা করা হয়েছেন। 

এ বিষয়ে যোগাযোগ করা উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, মামলার কথা শুনেছি। তবে কোম্পানিটির সঙ্গে আরও অন্যান্য বিশ্ববিদ্যালয়েরও একই চুক্তি হয়েছে। সেগুলোও ২ বছরের জন্য। এ চুক্তি শেষ হয়ে গেলে আমরা চাইলে আবারও চুক্তি করবো। কিংবা এদের সেবা পছন্দ না হলে পরবর্তীতে আমরা অন্য কোনো কোম্পানির সঙ্গে চুক্তি করবো। 

এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website