শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি সাইফুল সাধারণ সম্পাদক আনোয়ার - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি সাইফুল সাধারণ সম্পাদক আনোয়ার

শাবিপ্রবি প্রতিনিধি |

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সমিতির নির্বাচনে আওয়ামী লীগ ও বামপন্থি শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদন’ জয় লাভ করেছে। নির্বাচনে ১১টি পদের বিপরীতে সভাপতি-সম্পাদকসহ নয়টি পদে জয় পেয়েছেন তারা। 

আর আওয়ামীপন্থি শিক্ষকদের অপর প্যানেল মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় উদ্বুদ্ধ শিক্ষকেরা দুটি পদে জয়লাভ করেছেন।

          

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দিনগত রাতে ভোটের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল। এর আগে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে চলে সমিতির নির্বাচনের ভোটগ্রহণ। 

এবার সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম (১৫৬ ভোট) এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক মো. আনোয়ার হোসেন (১৭০ ভোট)। 

আওয়ামী-বামপন্থি প্যানেলের নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি অধ্যাপক ড. দীপেন দেবনাথ, কোষাধ্যক্ষ  সহযোগী অধ্যাপক মুহিবুল আলম, যুগ্ম সম্পাদক সহকারী অধ্যাপক মো. আফজাল হোসেন। 

আর ড. মো. আব্দুল গণি, অধ্যাপক ড. অনিমেষ সরকার, আশরাফুজ্জামান, চৌধুরী আব্দুল্লাহ আল বাকী, অধ্যাপক ড. মো: জহির বিন আলম, অধ্যাপক আমিনা পারভীন সদস্য হয়েছেন। 

অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ থেকে কোনো প্রার্থী বিজয়ী হতে পারেননি।

প্রধান নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে তিনটি প্যানেলে মোট ৩৩ জন প্রার্থী ১১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন। 

নির্বাচন পরিচালনার জন্য কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ড. মিজানুর রহমান,  ড. মুহসিন আজিজ খাঁন ও ড. লুৎফুল এলাহী কাওসার। 

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website