শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - বিবিধ - Dainikshiksha

শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক

দিনাজপুর প্রতিনিধি |

শিক্ষকতা পেশা ছেড়ে দিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিচ্ছেন সদ্য সরকারিকৃত দুটি কলেজের দুই শিক্ষক। লালমনিরহাট ও  দিনাজপুরের ওই দুই শিক্ষক  নির্বাচনের  প্রতিদ্বন্দ্বিতা করতে ইতিমধ্যে  চাকরি থেকে পদত্যাগ করেছেন।  পদত্যাগকারী দুই শিক্ষক হচ্ছেন লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার সদ্য সরকারিকৃত আলিমুদ্দিন কলেজের অধ্যক্ষ সরওয়ার হায়াত খান। অন্যজন হলেন সদ্য সরকারিকৃত খানসামা উপজেলার পাকেরহাট ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক সফিউল আযম চৌধুরী।  উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ইতিমধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা।

আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে হাতিবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন সদ্য সরকারি আলিমুদ্দিন কলেজের অধ্যক্ষ সরওয়ার হায়াত খান । গত ১১ ফেব্রুয়ারি তিনি মনোনয়নপত্র জমা দেন। অধ্যক্ষ পদে তার পদত্যাগ পত্র গৃহীত হয়েছে গত ১৪ ফেব্রুয়ারি।

দিনাজপুরের খানসামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন সফিউল আযম চৌধুরী । তিনি খানসামা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে রোববার (১৭ ফেব্রুয়ারি) বেলা ২টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিমের কাছে মনোনয়নপত্র জমা দেন। পরে তিনি পাকেরহাট ডিগ্রি কলেজ মাঠে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

দলীয় সূত্রে জানা গেছে, গত ২৮ জানুয়ারি উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপ্রত্যাশীদের নিয়ে উপজেলা আওয়ামীলীগ সভা করে। সেখানে তৃণমূলের নেতা-কর্মীদের ভোটে সফিউল আযম চৌধুরীকে প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়। পরে উপজেলা কমিটি তাঁর নাম প্রস্তাব আকারে কেন্দ্রে পাঠায়। শেষে খানসামা উপজেলার দলীয় প্রার্থী হিসেবে কেন্দ্রীয় কমিটি তাঁর নাম ঘোষণা করে।

সম্প্রতি খানসামা উপজেলার পাকেরহাট ডিগ্রি কলেজটি সরকারিকরণ করা হলেও এখনো গেজেটভুক্ত হননি প্রতিষ্ঠানের শিক্ষকেরা। তারপরও উপজেলা পরিষদ নির্বাচনে সব ধরনের প্রতিবন্ধকতা এড়াতে গত ৩১ জানুয়ারি কলেজের প্রভাষক পদ থেকে পদত্যাগ করেন তিনি।

সফিউল আযম চৌধুরী আরও বলেন, ‘২৫ বছর ধরে শিক্ষকতা করে আসছি। দীর্ঘ সময়ে আমার অনেক শিক্ষার্থী, শুভাকাঙ্ক্ষী ও তৃণমূলের নেতাদের সঙ্গে পরামর্শ করেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছি। আগামী নির্বাচনে সবার সহযোগিতা ও আশীর্বাদ নিয়ে নির্বাচিত হয়ে খানসামা উপজেলার উন্নয়ন কর্মকাণ্ডের ধারাবাহিকতা রক্ষায় কাজ করে যেতে চাই।’

 উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, এখানে আগামী ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৫ হাজার ৫৪২। এর মধ্যে নারী ভোটার ৬২ হাজার ১৪৩ জন এবং পুরুষ ভোটার ৬৩ হাজার ৩৯৯ জন। সফিউল আযম ছাড়াও চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির একজন ও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন একজন প্রার্থী।

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website