শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন প্রশিক্ষণের নিবন্ধনের শেষ দিন আজ - বিবিধ - দৈনিকশিক্ষা

শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন প্রশিক্ষণের নিবন্ধনের শেষ দিন আজ

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশের শিক্ষকদের বিনা মূল্যে অনলাইন ক্লাসের প্রশিক্ষণ দেবে যৌথভাবে কোডার্সট্রাস্ট বাংলাদেশ ও দৈনিক শিক্ষাডটকম। করোনা পরিস্থিতিতে দেশের শিক্ষাব্যবস্থা সচল রাখতে অনলাইন ক্লাসের বিকল্প নেই। কিন্তু নিজ নিজ বাড়িতে বসে অনলাইনে ক্লাস নিতে গিয়ে আমাদের শিক্ষকরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। তাদের এই সমস্যাগুলোর সহজ সমধান দিতে দু’দিনব্যাপী এক প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। প্রশিক্ষণে অংশ নিতে আজ ১৪ জুন রাত বারোটার মধ্যে নিবন্ধন করতে শিক্ষকদের অনুরোধ করা যাচ্ছে।

কারা অংশ নিতে পারবেন এই প্রশিক্ষণে?
-  প্রাথমিক থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত শিক্ষকরা এই প্রশিক্ষণে অংশ নিতে পারবেন।

কীভাবে প্রশিক্ষণ দেয়া হবে?
- অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হবে।

প্রশিক্ষণের সময়কাল
- ২ দিন (৬ ঘণ্টা)

কি কি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে?

  • কীভাবে ঘরে বসে অনলাইনে ক্লাস নেয়া যায়
  • অনলাইনে ক্লাস নেয়ার জন্য সহযোগী বিভিন্ন সফটওয়্যারের ব্যবহার
  • কীভাবে অনলাইনে শিক্ষার্থীদের উপস্থিতি নিতে হয়
  • বিভিন্ন ডকুমেন্ট/শিট ছাত্র-ছাত্রীদের সঙ্গে শেয়ার করা

এছাড়াও অনলাইন ক্লাস সংক্রান্ত যাবতীয় বিষয়ের ওপর প্রশিক্ষণ প্রদান করা হবে।

করোনার মহামারীর সময়ে শিক্ষা ব্যবস্থাকে আরও সহজ ও তথ্য প্রযুক্তি নির্ভর করতে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। বিনা মূল্যে এই প্রশিক্ষণে অংশগ্রহণ করতে এখনই রেজিস্ট্রেশন করুন।

রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন

করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ - dainik shiksha করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল - dainik shiksha পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক - dainik shiksha অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় - dainik shiksha চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website